২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

মির্জা আব্বাসের জামিন বহাল

  সমকাল নিউজ ২৪

অনলাইন প্রতিবেদকঃ  শাহবাগ থানায় দায়ের করা দুদকের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। এতে আব্বাসের মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

বৃহস্পতিবার সকালে হাইকোর্টের জামিনের বিরুদ্ধে দুদকের করা লিভ টু আপিল খারিজ করে প্রধান বিচারপতি এস কে সিনহা নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ জামিন বহালের এ আদেশ দেন।
আপিল বিভাগে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। মির্জা আব্বাসের পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদিন ও সগীর হোসেন লিওন।
আপিল বিভাগ দুদকের করা লিভ টু আপিল খারিজ করায় মির্জা আব্বাসের মুক্তিতে আর কোনো আইনি বাধা থাকলো না বলে জানিয়েছেন তার আইনজীবী সগীর হোসেন লিয়ন।
তিনি বলেন, তার মির্জা আব্বাসের বিরুদ্ধে যে কটি মামলায় ছিল, তার সব গুলোতেই জামিন হয়ে গেছে। দুদকের লিভ টু আপিল খারিজ হওয়ায় মির্জা আব্বাসের মুক্তিতে আইনি কোন বাধা নেই।
সগির হোসেন লিয়ন বলেন, ২০১৪ সালের ২৮ ডিসেম্বর পল্টনের একটি এবং গত বছরের ৬ জানুয়ারি মতিঝিল থানার নাশকতার দুটি মামলায় মির্জা আব্বাস গত ৬ জানুয়ারি নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়।
এর মধ্যে নাশকতার দুটি মামলায় তিনি ১৫ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে জামিন পান।
আর শাহবাগ থানার দুদকের এই মামলায় জামিন প্রশ্নে রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে গত  ৯ মার্চ বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মাহমুদুল হকের হাইকোর্ট বেঞ্চ বিচার শেষ না হওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করে।
পরদিন ওই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে গেলে চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার বিষয়টি নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।
আপিল বিভাগ গত ১৪ মার্চ জামিন স্থগিত করে দুদককে নিয়মিত লিভ টু আপিল করতে বলে। সে অনুযায়ী দুদকের পক্ষ থেকে গত ২৮ মার্চ আপিলের আবেদন করা হয়।  আজ বিষয়টি সুরাহ করলো আপিল বিভাগ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে