২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ভারতে মুসলিম হ’ত্যা ও অ’গ্নিসংযোগের প্রতিবাদে দ.... বেনাপোলে ৪৭ বোতল ভারতীয় ফে’ন্সিডিল উ’দ্ধার:আসামী... ইউএনও’র হস্তক্ষেপে বিদ্যালয় মাঠ দখল মুক্ত শিকলে বন্দি দিন কাটছে মানসিক প্রতিবন্ধি মেধাবী... জাতীয় পর্যায়ে স্বাধীনতা পুরষ্কার পাচ্ছেন টাঙ্গাইলের...

মুক্তিযুদ্ধের চেতনায় আমতলীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

 হায়াতুজ্জামান মিরাজ সমকালনিউজ২৪

মুক্তিযুদ্ধের চেতনায় আমতলী উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল ৩১ বার তোপধ্বনি, শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের সংর্বধনা, চিত্রাংকন প্রতিযোগীতা, মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনা।

মঙ্গলবার সকালে সূর্যোদ্বয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়। সকাল সাতটায় আমতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহীদ স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,আমতলী রিপোর্টার্স ইউনিটি, বকুলনেছা মহিলা ডিগ্রী কলেজ, আমতলী সরকারী কলেজ, সরকারী একে হাই স্কুল, এমইউ মাধ্যমিক বিদ্যালয়, এমইউ বালক মাধ্যমিক বিদ্যালয় ও রাজনৈতিক সংগঠন আওয়ামীলীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন পুস্পমাল্য অর্পণ করেছে। পরে আমতলী সরকারী একে হাই স্কুল মাঠে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেনের সভাপতিত্বে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের উদ্বোধন করেছেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ জিএম দেলওয়ার হোসেন। বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাকিব হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান, ওসি আলাউদ্দিন মিলন প্রমুখ। কুচকাওয়াজ প্রদর্শনী শেষে আমতলী একে হাই সংলগ্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়, আঁচল ইন্টান্যাশনাল আইডিয়াল স্কুল,এমইউ বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়, এমইউ বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও সরকারী একে হাই স্কুল মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে