৮ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ছাতকে আ.লীগের দু’গ্রুপ মুখোমুখি, ১৪৪ ধারা জারি কলাপাড়া ভূমি দস্যুদের বিরুদ্ধে অধিগ্রহনে... প্রবাসীর বৃদ্ধা মা ও ভগ্নিপতি সহ তিনজনের লা’শ... কোম্পানীগঞ্জের বসুরহাট মা ও শিশু হাসপাতালে ভুল... চিলমারী ভাসমান তেল ডিপোটি পুটিমারী এলাকায়...

মুলাদীতে লঞ্চের ইঞ্জিনের উপর পরে শিশু শ্রমীক নি’হত

  সমকালনিউজ২৪

হাসান হাওলাদার মুলাদী ::

মুলাদীতে লঞ্চের ইঞ্জিনের উপর পরে শিশু শ্রমীক নি’হত হয়েছে।

জানাগেছে, গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গৌরনদী থেকে মুলাদী রাস্থার মাথা লঞ্চঘাটের উদ্যেশ্যে ছেড়ে আসা প্রিন্স অফ আগরপুর-০ নামে লঞ্চটি মুলাদী সদর ইউনিয়নের নবাবেরহাট টার্মিনালে ঘাট দেয়ার সময় জোরে ধাক্কা লেগে ইঞ্জিন অপরেটর শিশু শ্রমীক মিঠু (১৫) ইঞ্জিনের উপর পরে গুরুতর আহত হয়।

পরে তাকে উ’দ্ধার করে মুলাদী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃ’ত ঘোষনা করেন। মৃ’ত সংবাদ পেয়ে লঞ্চ চালক সিদ্দিক হাসপাতাল থেকে পালিয়ে যায়।

নি’হত শিশু শ্রমীক মিঠু উপজেলার সদর ইউনিয়নের দক্ষিন চরডাকাতিয়া গ্রামের জাকির খানের পুত্র। সরকার যেখানে শিশু শ্রম বন্ধের বিষয়ে জিরো টলারেন্স ঘোষনা করেছেন ঠিক সেই সময়ও মাত্র ১৫বছর বয়সের এই শিশুটিকে কিভাবে লঞ্চের ইঞ্জিন চালক হিসেবে নিয়োগ দিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ এমনই প্রশ্ন স্থানীয়দের মাঝে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মুলাদী থানা পুলিশ লা’শ ময়নাতদন্তের জন্য বরিশাল সেবাচিমে প্রেরনের প্রস্তুতি নিচ্ছে। লঞ্চ মালিক বেল্লালের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে