১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শার্শা উপজেলা যুবলীগের পক্ষথেকে বঙ্গবন্ধুর ৪৫তম... বরগুনা পাথরঘাটা থেকে হরিণের চামড়া উদ্ধার ড্রোন হা’মলার জেরে তুরস্কের রাষ্ট্রদূতকে ইরাকের তলব সিলেটে বাস-অটোরিকশা সং’ঘর্ষে নি’হত বেড়ে ৬ শার্শায় উদ্ধার হওয়া নবজাতক গেল নিঃসন্তান রুবিনার ঘরে

মুষ্টি চাল বিক্রির টাকায় মানবিক সহায়তার দৃষ্টান্ত

  সমকালনিউজ২৪

মুষ্টি চাল বিক্রির টাকায় করোনায় ক্ষতিগ্রস্থ দরিদ্র মানুষের মানবিক সহায়তা করে দৃষ্টান্ত স্থাপন করলো বরগুনা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের খাজুরতলা গ্রামের অতিথি পাখি সিবিও। ২০১৭ সালের নভেম্বর মাসে অক্সফ্যাম ও উন্নয়ন সংগঠন জাগোনারী’র সহায়তায় সিবিওটি গঠন করা হয়। সিবিও’র ১৩০ জনের মধ্যে প্রায় ৫০ জন সদস্য ফুড ব্যাংক নামে একটি দুর্যোগকালীণ তহবিল গঠন করে এখানে নিয়মিত মুস্টিচাল জমা করে আসছে।কিছুদিন পরপর জমা করা মুষ্টি চার বিক্রি করে সিবিও’র ব্যাংক একাউন্টে রাখা হয়। এভাবেই ফুড ব্যাংক তহবিলে জমা হয়েছে প্রায় ২০ হাজার টাকা।

এ টাকা দিয়ে বর্তমান সংকটময় পরিস্থিতিতে ৫০ জন দারিদ্র্য-পীড়িত সিবিও সদস্য’র প্রত্যেককে ৫ কেজি চাল, আদা লিটার ভোজ্য তেল, একটি লাইফবয় সাবান ও একটি সার্জিক্যাল মাস্ক প্রদান করেছে সিবিও কর্তৃপক্ষ।

এভাবেই ছোট্ট সংগঠনটি প্রমান করেছে ভালো কাজের জন্য  শুধু সামর্থ্যই যথেষ্ট নয়, প্রয়োজন উন্নত মানসিকতা ও সদিচ্ছার। যে সমাজে ত্রাণের চার চুরি হওয়ার মত জঘণ্য ঘটনা ঘটে, সে সমাজেই রয়েছে মুষ্টি চাল বিক্রির টাকায় মানবিক সহায়তার দৃষ্টান্ত।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফিচার বিভাগের সর্বশেষ
ওপরে