১০ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সরকারি কলেজে সন্ত্রাসী হামলা নবীগঞ্জে থানা পুলিশের বিশেষ অভিযান চালিয়ে পৃথক... ইসলামপুরে ট্রাক্টরের চাপায় শিশুর মৃ’ত্যু সিলেটে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত দুর্নীতি... বরগুনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে তথ্য...

মেঘনার ভাঙ্গন থেকে চাঁদপুর কে রক্ষা করা হবে—-এনামুল হক শামীম

 নজরুল ইসলাম,চাঁদপুর, সমকালনিউজ২৪

পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ এম এনামুল হক শামীম বলেছেন, যে কোন মূল্যে মেঘনার ভাঙন থেকে চাঁদপুরকে রক্ষা করা হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেঘা প্রকল্পের আওতায় চাঁদপুর ও হাইমচর উপজেলা স্থায়ীভাবে রক্ষাকল্পে ১১শ’ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই প্রকল্প একনেকে পাশ হওয়ার পরেই চলতি বছরের মধ্যেই কাজ শুরু করা হবে।
তিনি সোমবার ৫ আগস্ট সকাল সাড়ে ১০ টায় চাঁদপুর শহররক্ষা বাঁধের পুরাণ বাজার হরিসভা এলাকা পরিদর্শণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, চাঁদপুর ভাঙন শুরু হওয়ার পর থেকেই আমার সাথে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি সার্বক্ষনিক যোগাযোগ রেখেছেন। আমরাও চাঁদপুর শহর রক্ষা প্রতিরোধে খুবই আন্তরিক। কারণ আমিও আপনাদের পাশের এলাকার সন্তান। নদী ভাঙনের শিকার হলে যে কি কষ্ট সেটা আমার জানা আছে।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা প্রশাসক ভারপ্রাপ্ত মো: শওকত ওসমান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়।

এ সময় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী ডিজাইন মোতাহার হোসেন, প্রধান প্রকৌশলী কুমিল্লা অঞ্চল জহির উদ্দিন, চাঁদপুরের অতিরিক্ত পুলিশসুপার (সদর সার্কেল) মো. জাহেদ পারভেজ চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝিসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বহু নেতা-কর্মীসহ উর্ধ্বতন কর্মকতাগণ উপস্থিত ছিলেন। মন্ত্রী ভাঙনে ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে তাৎক্ষনিকভাবে দুই বান্ডেল টিন ও নগদ ৬ হাজার টাকা বরাদ্দের ঘোষণা দেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে