১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকান্ডে গ্রেফতার ২ বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ খালেদা জিয়ার লন্ডনযাত্রা, কিছুই জানে না বিএনপি ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা সেফুদাকে ধরিয়ে দিতে সুন্দরবনে ৯ ফুট লম্বা অজগর অবমুক্ত

মেলার নামে চলছে অশ্লীল নৃত্য, নীরব প্রশাসন, দুঃচিন্তায় অভিভাবক

 মোঃ ইলিয়াস আলী, নিজস্ব প্রতিবেদক। সমকাল নিউজ ২৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের বরমতোল গ্রামের শুরু হয়েছে মেলা। তবে স্থানীয়রা বলছেন, মেলার নামে সন্ধ্যার পর চলছে অশ্লীল নৃত্য আর বিকট শব্দের গান। এ গানের শব্দে একদিকে যেমন এসএসসি পরীক্ষর্থীদের পড়ালেখার প্রস্তুতি নষ্ট করছেন। অন্যদিকে অশ্লীল নৃত্য ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে যুব সমাজকে। মেলাকে কেন্দ্র করে আগামী মাসের ০১ তারিখে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার্থীরা চরম বিপাকে পড়েছে।

 

মেলার পরিচালক মকসেদ আলী জানান, ২০ দিনের জন্য বিজয় মেলার অনুমোদন দিয়েছে জেলা প্রশাসক। তবে মেলার অনুমোদনের মধ্যে অশ্লীল নৃত্য অথবা যাত্রাপালা চালানোর কোন অনুমোদন নেই। পাশাপাশি র‌্যাফেল ড্র পরিচালনার অনুমোদন পেয়েছে বলে দাবী করেন তিনি।

 

ওই এলাকার এসএসসি পরীক্ষার্থী মোমিনুর রহমান বলেন, গত ৯/১০ দিন ধরে মেলার মাইকের বিকট শব্দের কারণে পড়ালেখা করা সম্ভব হচ্ছে। বালিয়াডাঙ্গীতে ম্যাচ খুজছে সে। যাতে পরীক্ষার আগের কয়েকটা দিন পড়ালেখা করে প্রস্তুতি গ্রহণ করতে পারে।

 

আব্দুর রশিদ বলেন, গতবছর লটারী খেলায় টিকিট কেটে অনেকে নিঃস্ব হয়েছেন,এবারো লটারী খেলা চলায় আবার তারা নিঃস্ব হবেন এমনকি অনেক পরিবার এতে ক্ষতির সমুক্ষীন হয়েছে ৷ লটারী খেলা ইসলামেও হারাম ৷

 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, আমি মেলা করতে বারণ করেছিলাম। উল্টো আমাকেই হুমকি, ধমক দিয়েছে।

 

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক বলেন, শিক্ষার্থীরা ও অভিভাবকগণ আমাদেরকেও অভিযোগ করেছে। আমি ঠাকুরগাঁও পুলিশ সুপারের সাথে কথা বলে বিষয়টির ব্যবস্থা গ্রহণ করবো। মেলার কারণে পড়ালেখায় বিঘ্ন সৃষ্টি হবে, এটা মেনে নেওয়া হবে না।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে