১৯শে নভেম্বর, ২০১৯ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ইস্যু নামক দূবস্থার জন্য কে দ্বায়ী। ভেবেছেন কি কখনো। নোয়াখালীতে ২০ নভেম্বর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক... রংপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ মিথ্যা ঘটনা ও ষড়যন্ত্রের হাত থেকে মুক্তি পাওয়ার দাবিতে... নাঙ্গলকোটের দু’র্ধর্ষ চো’র ইসমাইলকে গ্রে’ফতার...

মোংলায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা ও বরখাস্তের সুপারিশ।

  সমকালনিউজ২৪

শিক্ষা অফিসারকে লাঞ্চিত ও অবরুদ্ধ করায় মোংলায় প্রধান শিক্ষককে বরখাস্ত ও তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার জন্য সুপারিশ করেছে উপজেলা প্রশাসন। একই সাথে প্রধান শিক্ষকের স্ত্রী সহকারী শিক্ষিকা লিপিকা বাড়ইকে অন্যত্র বদলির নির্দেশ দেয়া হয়। স্কুলের অর্থ আত্বসার্থ প্রতিনিয়ত স্কুলে অনুপস্থিত থাকা স্ত্রীকে সহকারী শিক্ষিকা হিসেবে পোষ্ঠিং দিয়ে অনুপস্থিত রেখে বেতন উত্তোলন করাসহ নানা অনিয়মের কারনে মোংলা উত্তর বাশতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেব কুমার মন্ডলরে বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা নেয়ার সুপারিশ করে মোংলা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার পুস্পজিৎ মন্ডল। এতে ক্ষিপ্ত হয়ে গত ১০ জানুয়ারী উপজেলায় শিক্ষা অফিসারের দপ্তরে এসে সহকারী শিক্ষা অফিসার পুস্পজিৎ মন্ডলকে তার দপ্তরে অবরুদ্ধ করে রাখেন প্রধান শিক্ষক দেব কুমার মন্ডল ও তার তিন সহযোগী। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মধ্যস্থতায় ১৪ জানুয়ারী সমাধনের আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়। সোমবার বিকালে মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম,প্রাথমিক শিক্ষা অফিসার শুমন্ত কুমার পোদ্দার,অভিযুক্ত প্রধান শিক্ষক দেব কুমার মন্ডল ও সহকারী শিক্ষা অফিসার পুস্পজিৎ মন্ডল কে নিয়ে সোমবার দুপুরে এক জরুরী বৈঠক করেন উপজেলা অফিসার্স ক্লাবে। ঘটনার সময় উপস্থিত সাক্ষী গনের সাক্ষ্য গ্রহনসহ উভয়ের বক্তব্য শোনেন তারা নির্বাহী কর্মকর্তা। পরে দোষি সাবস্ত্য হওয়ায় প্রধান শিক্ষক দেব কুমার মন্ডল কে সাময়িক বরখাস্ত ও তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের জন্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক খুলনা বরাবর সুপারিশ করে উপজেলা প্রশাসন। এ দিকে উত্তর বাশতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেব কুমার মন্ডল কে অন্যত্র বদলির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন করেছেন স্কুলটিতে পড়ুয়া ছাত্র-ছাত্রীর অভিবাবকরা।

 

আর অভিযুক্ত প্রধান শিক্ষককে মোংলা উপজেলার বাহিরে বদলি ও শিক্ষা অফিসারকে লাঞ্চিত করার কারনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবিতে জেলা প্রশাসন সহ সরকারী বিভিন্ন দপ্তরে আবেদন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি মোংলা উপজেলা শাখা। মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার জানান, অন্যায় অনিয়ম, দুর্নীতি,সেচ্ছাচারীতা আর প্রাথমিক শিক্ষা অফিসারকে লাঞ্চিত ও সরকারী দপ্তরে অবরুদ্ধ করে রাখার ঘটনায় অভিযুক্ত উত্তর বাশতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেব কুমার মন্ডলকে সাময়ীক বরখাস্ত ও বিভাগীয় মামলা করে দ্রূত ব্যবস্থা নেয়ার জন্য আমরা সুপারিশ করেছে। আশা করি দ্রূত এটি কায্যকর হবে।

 

উপজেলা শিক্ষা কর্মকর্তা সুমন্ত কুমার পোদ্ধার জানান, গতকাল দুপুরে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা মহদয় দেব কুমার মন্ডলকে সাময়ীক বরখাস্ত ও বিভাগীয় ব্যাবস্থা এবং তার স্ত্রীকে অন্যাত্র বদলীর যে নির্দেশনা দিয়েছেন তা অফিসিয়ালভাবে দ্রূত ব্যাবস্থা নেয়া হবে।

মোঃ মাসুদ রানা।
মোংলা প্রতিনিধি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বাগেরহাট বিভাগের সর্বশেষ
বাগেরহাট বিভাগের আলোচিত
ওপরে