২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
অবশেষে শপথ নিলেন আমতলী উপজেলা চেয়ারম্যান ফোরকান বরগুনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে মানববন্ধন মঠবাড়িয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে... মধ্যরাতে বন্ধ হচ্ছে ২২ লাখ ৩০ হাজার সিম প্রকাশ্যে চাঁদাবাজিকালে পিস্তল ও এলজিসহ প্রসীত পন্থি ২...

মোংলা কাউন্সিলর ভোটে আবু তাহের হাওলাদার একক প্রার্থী নির্বাচিত।

 মোংলা প্রতিনিধি সমকাল নিউজ ২৪

মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে কাউন্সিলরদের ভোটে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়নের জন্য বর্তমান চেয়ারম্যান আবু তাহের হাওলাদার নির্বাচিত হয়েছেন। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক শনিবার সকালে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের হল রুমে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। মোংলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আবদুল খালেক। বিশেষ অতিথি ছিলেন, বাগেরহাট জেলা আওয়ামীলীগের কোষাদক্ষ মোঃ সেলিম উদ্দিন। সভা শুরুতে মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেতে ছয় জন প্রাথী আবেদন করেন এবং এ ৬জনের নাম ঘোষনা করা হয়। এরা হলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার,বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন,পৌর যুবলীগের সভাপতি আলহাজ্ব কামরুজ্জামান জসিম ,উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোঃ ইকবাল হোসেন ও মোস্তফা ইজারাদার।

সভার প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আবদুল খালেক দলীয় মনোয়ন প্রত্যাশী ছয় জনকে এক সাথে বসে সমঝোতার ভিত্তিত্তে একক প্রার্থী মনোনয়নের সিদ্ধান্ত নেওয়ার জন্য পনের মিনিট সময় দেন। এর পর সাবেক চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার, উপজেলা সাধারন সম্পাদক ইব্রাহীম হোসেন ও মোস্তফা ইজারাদার তাদের ভোটাভুটির পদ্ধতী থেকে সরে দাড়ান এবং তারা তাদের মনোনয়ন পাওয়ার আবেদন প্রত্যাহারের ঘোষনা দেন। পরে তিন জন মনোনয়ন প্রাথী আবু তাহের হাওলাদার, কামরুজ্জাামান জসিম ও ইকবাল হোসেন এর মধ্যে কাউন্সিলরদের সমর্থন নিতে ভোট গ্রহন শুরু হয়। এ সময় ১৯১ জন ভোটারের মধ্যে ১৭৪ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার সর্বোচ্ছ ১৫৫ ভোট ,কামরুজ্জামান জসিম ৭ ভোট আর ইকবাল হোসেন ২ ভোট পান এবং ১৭টি ভোট বাতিল বলে ঘোষনা করা হয়। পরে খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন,আওয়ামীলীগ গনতন্ত্রে বিশ্বাস করে। আর তাই তৃনমুলের মতামতের ভিত্তিতে প্রার্থী চুড়ান্ত করা হবে।

কাউন্সিলরদের ভোটের ফলাফল সহ তিন মনোনয়ন প্রত্যার্শীর নাম জেলা কমিটির নিকট প্রেরন করা হবে। তারা সকল প্রক্রিয়া সম্পর্ণ করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে প্রেরন করবেন বলে জানান খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। শনিবারের বিশেষ সভায় আওয়ামীলীগের উপজেলা ও পেীর কমিটির সকল নেতা কর্মি ও ছয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বাগেরহাট বিভাগের সর্বশেষ
বাগেরহাট বিভাগের আলোচিত
ওপরে