২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার! স্বামী সন্তানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের... হঠাৎ কোটিপতি হয়ে যাওয়া এক নেতা

মোবাইল ফোনে স্বজনদের সঙ্গে কথা বলছেন বেঁচে যাওয়া এক মুসল্লি

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকাল নিউজ ২৪
মোবাইল ফোনে স্বজনদের সঙ্গে কথা বলছেন বেঁচে যাওয়া এক মুসল্লি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদ আর নুরে শুক্রবার সন্ত্রাসী হামলায় ৩০ জনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। শুক্রবার জুম্মার নামাজের সময় বেলা দেড় টার দিকে এ হামলার ঘটনা ঘটেছে। ভয়াবহ এ হামলার পর নতুন জীবন পান এক মুসল্লি। বেঁচে যাওয়া এই মুসল্লি মোবাইল ফোনে কথা বলছেন তাঁর স্বজনদের সঙ্গে।

এ দিনটিকে নিউজিল্যান্ডের অন্ধকারতম দিন আখ্যা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্ন। তিনি বলেন, আমি কি বলবো, নিউজিল্যান্ডের জন্য আজকের দিন কলঙ্কজনক। অনেকে এমন কি অভিবাসীও এই বন্দুক হামলার শিকার হয়েছেন। এই অভিবাসীরা নিউজিল্যান্ডকে নিরাপদ মনে করে এখানে এসেছিলেন, তারপরও তারা হামলার শিকার হলেন। অভিবাসীরা আমাদের থেকে আলাদা নন।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের বিরুদ্ধে যারা এমন ভয়াবহ সহিংসতা করছে নিউজিল্যান্ডে তাদের কোনো জায়গা নেই। এটা অবশ্যই ভয়াবহ সহিংসতা।

এরই মধ্যে পুরো ক্রাইস্টচার্চ নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। সব বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে