৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর... কাউখালীতে পঞ্চম শ্রেণীর ছাত্রী ধ’র্ষনের চেষ্টা; লম্পট... পীরগঞ্জে এক মহিলাকে রাতের অন্ধকারে মারপিট -আহত অবস্থায়... টাঙ্গাইলের মির্জাপুরে দুই যুবককে জ’বাই করে হ’ত্যা,... বিদ্যুৎ বিল বেশি এলে যা করবেন

মোড়েলগঞ্জে জমি অধিগ্রহনের জটিলতায় মডেল মসজিদ নির্মান প্রকল্প বন্ধের উপক্রম

 সাইফুল ইসলাম কবির, সমকালনিউজ২৪

বাগেরহাট:: বাগেরহাটের মোড়েলগঞ্জে জমি অধিগ্রহন নিয়ে জটিলতার কারনে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগ ও সরকারের নিজস্ব অর্থায়নের মডেল মসজিদ নির্মান প্রকল্প বন্ধের উপক্রম হয়েছে। স্বাধীনতা বিরোধী একটি কুচক্রী মহলের অপতৎপরতার কারনে এ জটিলতার সৃষ্টি হয়েছে । সোমবার সকালে মোরেলগঞ্জ প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মসজিদ কমিটি সভাপতি আলহাজ¦ মো. লুৎফর রহমান এ কথা বলেন।

লিখিত অভিযোগে তিনি জানান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে সারা বাংলাদেশে ৫৬০ টি মডেল মসজিদ নির্মান প্রকল্প গ্রহন ও ইতোমধ্যে ২ শতাধিক মসজিদের নির্মান কাজ দৃশ্যমান। কিন্তু মোড়েলগঞ্জ টাউন জামে মসজিদটি মডেল মসজিদ নির্মানের জন্য টেন্ডার ও কাজের অনুমতি বিষয়টি সম্পন্ন হলেও জমি অধিগ্রহনের জটিলতার কারনে বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

এ নিয়ে জমির মালিকদের সাথে অনেক বৈঠক করেছে মসজিদ কমিটি সহ সরকারি ও বেসরকারি পর্যায়ের বিশেষ ব্যক্তিবর্গ। সরেজমিনে মাপ-জোঁকও হয়েছে। বৈঠকে জমির মালিক জমি দেয়ার জন্য লিখিত দিলেও পরে তা প্রত্যাহার করে। একটি কুচক্রী মহলের অপতৎপতার কারনে তিনি জমি দিতে নানা তালবাহানা করছেন।

মসজিদ কমিটি মসজিদ নির্মানে জমি অধিগ্রহন পূর্বক প্রধানমন্ত্রীর ব্যক্তিগত এ মহতী উদ্যোগে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সদস্যদের মধ্যে আব্দুল গফ্ফার সেক্রেটারী, আলহাজ¦ সোহরাব হোসেন পাহলান,আলমগীর হোসেন তালুকদার সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বাগেরহাট বিভাগের সর্বশেষ
বাগেরহাট বিভাগের আলোচিত
ওপরে