১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন... চাঁদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপন্ড।... ছাতকে শ্রীপতিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা... বালু উত্তোলনে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে জাফলং সেতু বিরামপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

ময়মনসিংহ সিটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

প্রথমবারের মতো ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন হচ্ছে।

নির্বাচন কর্মকর্তারা জানান, নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ময়মনসিংহ সিটিতে ৩৩টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৪২ জন এবং ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ময়মনসিংহের ৩৩টি ওয়ার্ডে ভোটার ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন। ভোটকেন্দ্র ১২৭টি, ভোটকক্ষ ৮০৩টি।

এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী ছাড়াও স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন শহীদুল ইসলাম স্বপন মন্ডল, আবু মো. মূসা সরকার ও বিশ্বজিৎ ভাদুড়ী। বাছাইয়ে স্বতন্ত্র তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সরে দাঁড়ান জাতীয় পার্টির প্রার্থী। ফলে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনে সব মিলিয়ে ২ হাজার ২৬টি ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করা হচ্ছে। নির্বাচনে ভোটারদের অংশগ্রহণ বাড়াতে ব্যাপক প্রচার চালানোর পাশাপাশি করা হয়েছে অনুশীলন ভোটিং।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, মেয়র পদে নির্বাচন না হওয়ায় ভোটে মানুষের উৎসাহে কমতি থাকবে। তবে ইভিএমে ভোট হওয়ায় নির্বাচন শান্তিপূর্ণ হবে। নির্বাচনের দিন সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি এবং ইঞ্জিনচালিত যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এদিকে আজ ৬টি উপজেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড়ের আশঙ্কায় কুতুবদিয়া এবং আদালতের আদেশে উল্লাপাড়া উপজেলার ভোট স্থগিত করা হয়েছে। তবে নীলফামারীর জলঢাকা, কুমিল্লার বরুড়া, ময়মনসিংহের ত্রিশাল ও লালমনিরহাটের আদিতমারী-এ ৪ উপজেলায় আজ ভোটগ্রহণ চলছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে