২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ভারতে মুসলিম হ’ত্যা ও অ’গ্নিসংযোগের প্রতিবাদে দ.... বেনাপোলে ৪৭ বোতল ভারতীয় ফে’ন্সিডিল উ’দ্ধার:আসামী... ইউএনও’র হস্তক্ষেপে বিদ্যালয় মাঠ দখল মুক্ত শিকলে বন্দি দিন কাটছে মানসিক প্রতিবন্ধি মেধাবী... জাতীয় পর্যায়ে স্বাধীনতা পুরষ্কার পাচ্ছেন টাঙ্গাইলের...

যবিপ্রবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  সমকালনিউজ২৪

আকাশ আহমেদ,যবিপ্রবি প্রতিনিধিঃ দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ব্যতীত অবাধ, নির্বিঘ্ন এবং কোনো ধরনের অভিযোগ ছাড়াই শান্তিপূর্ণভাবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের এ, বি এবং সি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

আজ ২২ নভেম্বর বৃহস্পতিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ যশোরের আটটি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামীকাল শুক্রবার শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রসমূহে ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা শুরুর পর কেন্দ্রসমূহের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাগণ। সবকটি কেন্দ্রেই ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ ভ্রাম্যমান আদালত। কোনো অনিয়মের খবর পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। এরমধ্যে এ ইউনিটের ভর্তি পরীক্ষার সময় ডিভাইস পাওয়ায় সরকারি এম এম কলেজ পরীক্ষা কেন্দ্র থেকে মো: আমানুর রহমান নামের এক ছাত্রকে পুলিশে সোপর্দ এবং পদার্থবিজ্ঞানের সূত্র সংবলিত চিরকুট পাওয়ায় ফাতেমা তুজ জোহরা নামের এক ছাত্রীকে যশোর সরকারি সিটি কলেজ কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়। যবিপ্রবির বঙ্গবন্ধু একাডেমিক ভবনে দুটি স্মার্টফোন নিয়ে কক্ষের সামনে ঘোরাঘুরি করায় বিশ্ববিদ্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো: আনোয়ার হোসেনকে পুলিশে সোপর্দ করা হয়।

যবিপ্রবিতে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে এ ইউনিটে ২৭০টি আসনের বিপরীতে ১৪ হাজার ৪৩২ জন, বি ইউনিটে ১৮০টি আসনের বিপরীতে ১২ হাজার ৭২ জন এবং সি ইউনিটে ২৩৫টি আসনের বিপরীতে ১০ হাজার ৬৪৩ জন আবেদন করে।

আগামীকাল ২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯:০০-১০:৩০ পর্যন্ত ডি ইউনিট, বেলা ১১.০০-১২:৩০ পর্যন্ত ই ইউনিট এবং ৩:৩০-৫.০০ পর্যন্ত এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে ডি, ই ও এফ ইউনিটের যথাক্রমে ৪১০০০১ থেকে ৪১৩৭১২, ৫১০০০১ থেকে ৫১০৬১৪ ও ৬১০০০১ থেকে ৬১২২৯০ এবং যবিপ্রবির লাইব্রেরি ভবনে ডি ইউনিটের ৪১৩৭১৩ থেকে ৪১৪১৫৫ রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ হবে। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে হবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট।

সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস যেমন: মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি, অনুমোদনবিহীন ক্যালকুলেটর ও অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ। এই নির্দেশ অমান্যকারীকে পরীক্ষা কেন্দ্র থেকে বহিষ্কার করা হবে। ভর্তি পরীক্ষার সময় কেউ যেন বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করতে না পারে এ জন্য সবকটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কেউ বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাকে শাস্তির আওতায় আনা হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ১ ডিসেম্বর, ২০১৮ খ্রি. তারিখ হতে ভর্তি কার্যক্রম শুরু হবে ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে