১৯শে মার্চ, ২০১৯ ইং ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাকসু আন্দোলন মঞ্চকে আলোচনা সভা করতে দেয়নি প্রশাসন কালাইয়ে আ.লীগের দু”পক্ষের সংঘর্ষে ঘটনায় ইউপি... রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭ নওগাঁর ১০ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্রে ভোটার... রাতের আঁধারে ঘুম থেকে জাগিয়ে হত্যা

যা জীবনের জন্য ক্ষতিকর ও সমাজের জন্য ক্ষতিকর তা পরিহার করতে হবে —– জেলা প্রশাসক ।

 ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেছেন যা জীবনের জন্য ক্ষতিকর ও সমাজের জন্য ক্ষতিকর তা পরিহার করতে হবে। একই সাথে অভিভাবকদের সচেতন হতে হবে।

গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা প্রাঙ্গনে, উপজেলা প্রশাসনের উদ্যোগে বাল্য বিবাহ ও মাদক দ্রব্য প্রতিরোধ সচেতনামুলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সচেতনামুলক কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, দিনাজপুর সহকারী কমিশনার মহসিন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভূইয়া এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মওঃ নবীউল ইসলাম, আলাদিপুর ইউপি কাজি আব্দুল ওহাব প্রমুখ।

জেলা প্রশাসক মাহমুদুল আলম আরো বলেন, একটি নাবালিকা মেয়েকে বিয়ে দিয়ে ওই অভিভাবক ওই নাবালিকার জীবনকে ধ্বংস করে দেয়, তার জীবন বলতে আর কিছুই থাকেনা, বাল্য বিয়ের কারনে নাবালিকার বা নাবালক এর শিক্ষা জীবন থেকে সামাজিক ও তার বন্ধু সমাজ হারিয়ে যায়।

শুধু তাই নয়, বাল্য বিয়ের কারনে এখন বহু বিবাহের কারন হয়ে দাড়িয়েছে। তাই বাল্য বিয়ে বন্ধ করার জন্য শিক্ষকসহ সর্ব স্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

পরে জেলা প্রশাসক কর্মশালায় উপস্থিত সকলকে শপথবাক্য পাঠ করান।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের সর্বশেষ
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে