২১শে জুলাই, ২০১৯ ইং ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় ছেলে ধরা সন্দেহে এক ব্যক্তিকে পুলিশে সোপর্দ বরগুনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা... কোটচাঁদপুরে অবৈধ গর্ভপাতের মূলহোতা রিনা পারভিন আটক মিন্নির জামিন আবেদন নামঞ্জুর # রিফাত হত্যাকারীদের... মিন্নির জামিন নামঞ্জুর

যেভাবে পাবেন ঘন ভ্রু

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

ভ্রু সুন্দর হলে চেহারার সৌন্দর্যটাও ফুটে ওঠে। ভ্রুকে সুন্দর রাখতে ভ্রু প্লাগ এর পাশাপাশি অনেক সময় কৃত্রিমভাবে আঁকা হয়। এটা আসলে নিজেকে সুন্দর রাখার একটা প্রচেষ্টা মাত্র। অনেকের মায়াবী চেহারা থাকা শর্তেও ভ্রু পাতলা হওয়ার কারণে সৌন্দর্যটা তেমন একটা ফুটে ওঠে না। তবে প্রাকৃতিকভাবে ভ্রু ঘন করার জন্য কিছু পন্থা মেনে চললে খুব দ্রুতই ঘন ভ্রু পাওয়া সম্ভব। জেনে নিন যেভাবে ঘন করবেন ভ্রু।

১. শুকনো, পরিষ্কার ভুরুর উপরে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে সারা রাত রেখে দিন, সকালে উঠে ধুয়ে ফেলুন।

২. প্রোটিন, ফ্যাটি অ্যাসিড, অ্যান্টি অক্সিডেন্ট আর ভিটামিনের গুণে ভরপুর ক্যাস্টর অয়েল চুলের গোড়ায় গোড়ায় পুষ্টি সঞ্চার করে। ভুরুর উপরে ঘন ক্যাস্টর অয়েল লাগিয়ে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

৩. অ্যালোভেরা পাতার ঘন জেল ভুরু দ্রুত বৃদ্ধির সহায়ক। একটা পাতা মাঝামাঝি কেটে ভিতরে শাঁসের মতো জেলটা বের করে নিন। ভুরুতে মাসাজ করে করে ত্বকের সঙ্গে মিশিয়ে দিন। এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

৪. রাতে ঘুমানোর আগে সামান্য নারিকেল তেল গরম করে ভুরুর উপরে বৃত্তাকারে মাসাজ করুন। সারারাত রেখে সকালে উঠে ধুয়ে ফেলুন। ভুরু ধীরে ধীরে ঘন হতে শুরু করবে।

৫. মেথির বীজ সারারাত পানিতে ভিজিয়ে রাখুন। পরের দিন বেটে মিহি পেস্ট করে সেটা ভুরুর উপরে লাগিয়ে রাখুন। আধঘণ্টা পরে ধুয়ে ফেলুন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে