১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

রাজশাহীতে খাতা চ্যালেন্স করে জিপিএ-৫ পেল ৪৪ পরীক্ষার্থী

 নাজিম হাসান,রাজশাহী, সমকালনিউজ২৪

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে এবার ৬৬ পরীক্ষার্থী ফেল থেকে পাস করেছে। আর ফল পুনঃনিরীক্ষণে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন শিক্ষার্থী।

তবে গতকাল শুক্রবার শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়েছে। এসময় শিক্ষার্থী ও অভিভাবকরাও ওয়েবসাইট থেকে তাদের নিজেদের ফল জানতে পেরেছেন। এর আগে গত ১৭ জুলাই উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফল অনুযায়ী, রাজশাহী বোর্ডে পাসের হার ছিল ৭৬ দশমিক ৩৮ শতাংশ। এ বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ৬ হাজার ৭২৯ জন।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার ফল গত ১৮ জুলাই থেকে শুরু হয়ে ২৪ জুলাই পর্যন্ত পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করে শিক্ষা বোর্ড। কাঙ্খিত ফল না পেয়ে রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষার প্রায় ৩৫ হাজার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে বিভাগের আট জেলার শিক্ষার্থীরা। বোর্ডে এ বছর সবচেয়ে বেশি আবেদন পড়ে ইংরেজির দুই বিষয়ের খাতা পুনঃনিরীক্ষণের জন্য। এর মধ্যে ইংরেজি প্রথম পত্রে আবেদন পড়ে ৫ হাজার ২৬২টি খাতা।

এছাড়া ইংরেজি দ্বিতীয়পত্রে ৪ হাজার ৬২২টি খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে শিক্ষার্থীরা। এবং ফল পুনঃনিরীক্ষণে জন্য পত্র প্রতি ১৫০ টাকা আবেদন ফি গ্রহণ করা হয়। পুনঃনিরীক্ষণ শেষে এর ফল প্রকাশ করা হয় শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে বলে রাজশাহী বোর্ডেন কর্মচারীরা জানান।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগ বিভাগের সর্বশেষ
ওপরে