২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মতলবে আগুনে পুড়ে ছাই ৪ টি দোকান রাতে শীতবস্ত্র নিয়ে মুজিব বর্ষের ঘরে ঘরে ইউএনও ‘রাজীব’ রাজশাহীর বাগমারা ডিগ্রি কলেজে বরণ এবং ওরিয়েন্টেশন... শুরু হয়েছে সুন্দরবনে গোলপাতা আহরন মৌসুম আমতলীতে প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার...

রাজশাহীতে নিজ শরীরে আগুন দিয়ে যুবকের আত্মহত্যা

 নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হোস্টেলের সামনে নিজ শারীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করা সাইফুর রহমান রাফি (২৮) নামের এক যুবক মারা গেছেন।

বুধবার বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়। রাফি রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার হেতেমখাঁ এলাকার মো. বাবুলের ছেলে। এরআগে বুধবার সন্ধ্যা ৭টার দিকে রামেক ক্যাম্পাসের নুরুন্নবী হোস্টেলের সামনে তিনি নিজের গায়ে আগুন দেন।

পরে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মৃত্যু হয়।

রামেক হাসপাতালের বার্ন ইউনিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. আফরোজা নাজনীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজ ক্যাম্পাসের নুরুন্নবী হোস্টেলের সামনে নিজ শরীরে আগুন দেন রাফি। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে জরুরি বিভাগে আনলে সেখান থেকে তাকে ২৯ নম্বর ওয়ার্ডে (বার্ন ইউনিটে) ভর্তি করা হয়। আগুনে রাফির শরীরের ৯৯ শতাংশের বেশি পুড়ে গিয়েছিল। হাসপাতালে নেওয়ার ঘণ্টা দুয়েক পরেই তার মৃত্যু হয়। রাত ১টার দিকে পরিবারের সদস্যরা লাশ বাড়ি নিয়ে গিয়ে দাফন করেন।

তিনি আরও বলেন, তার মা এই হাসপাতালের ডেইলি লেবার হিসেবে কাজ করেন।

রাফির পরিবারের সাথে কথা বলে জানা গেছে, সে মানসিক রোগে ভুগছেন। কোথাও কাজে যোগ দিলেও করতে পারতেন না। চার-পাঁচ বছর ধরে মানসিক রোগ বিশেষজ্ঞের কাছে তার চিকিৎসা চলছিল। মানসিক অসুস্থতার কারণে তিনি আত্মহত্যা করেছেন।

এ বিষয়ে রাজপাড়া থানার ওসি সিদ্দিকুর রহমান জানান, ওই যুবক কেন শরীরে আগুন দিয়েছে, সে ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে। এ ঘটনার সঙ্গে কেউ জড়িত থাকলে তাকেও শনাক্ত করার জন্য পুলিশ কাজ শুরু করেছে। লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা দাযের করা হযেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে