৩০শে মে, ২০২০ ইং ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দুর্গাপুরে বিনামুল্যে চিকিৎসাসেবা শুরু রাজাপুরে মা’দক ব্যবসায়ীরা পুলিশকে কুপিয়ে জখম!... পার্বতীপুরে কিশোরীকে অ’পহরনের দায়ে কা’রাগারে যুবক চাঁদপুরে করোনা উপসর্গে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন... বানারীপাড়ায় একরাতে ১২ টি পরিবারের বসতভিটা সন্ধ্যা নদী...

রাজশাহীর চারঘাটে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে কর্মশালা অনূষ্ঠিত

 চারঘাট (রাজশাহী) প্রতিনিধি সমকালনিউজ২৪

“মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চারঘাটে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ), ময়মনসিংহ এর আয়োজনে আজ বুধবার উপজলা পরিষদ হল রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হকের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ) ময়মনসিংহ এর উর্ধ্বতন বিশেষঙ্গ ও উপ- পরিচালক (প্রাথমিক শিক্ষা) মাহবুব এলাহী।

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক (প্রাথমিক শিক্ষা) আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, রাজশাহী পিটিআই এর সুপারিনটেনডেন্ট অন্জনা সরকার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার নাহিদা আক্তারের সঞ্চালনায় কর্মশালায় উপজেলা শিক্ষা অফিসার রশিদা ইয়াসমিন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মশালায় এসডিজি’র লক্ষ্য অর্জনে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশক্রমে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, প্রধান শিক্ষক এবং এসএমসি সভাপতির দায়িত্ব ও কর্তব্য, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অন্তরায়সমুহ চিহ্নিত করণ এবং সুপারিশমালা প্রণয়ন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়ন, সমন্বিত সুপারিশমালা প্রণয়ন, বিদ্যালয় গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝড়ে পড়া রোধ ও মানসম্মত প্রাাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণ এবং জনসচেতনতামূলক কর্মসূচী ইত্যাদির ওপর গুরুত্বারোপ করা হয়।

কর্মশালায় উপজেলার ২২টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিদ্যালয় সংশ্লিষ্ট নিকটতম প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে