২রা এপ্রিল, ২০২০ ইং ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বৈশ্বিক করোনা ক্রাইসিসে নিরাপত্তা হীনতায় বাংলাদেশ... পটুয়াখালীতে করোনার কারনে হুমকির মুখে তরমুজ চাষীরা,... নিম্নআয়ের মানুষের মাঝে তিতাস আমাদের গর্ব নামক সামাজিক... নোভেল করোনা ভাইরাস সচেতনতায় ছাত্রলীগ নেতা নাঈমের... করোনা: খাবার নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন কুতুবদিয়ার ওসি

রাজশাহীর পদ্মায় নৌকা ডুবি, হতাহতদের খোঁজ নিলেন মেয়র লিটন ও এমপি আয়েন ।

  সমকালনিউজ২৪

রাজশাহী, মোঃজুয়েল রানা ::

রাজশাহী মহানগরীর পদ্মা নদী ডিসির বাংলোর সামনে পদ্মা নদীতে ৪০ জন যাত্রী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও ৩৫ জন নিখোঁজ রয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে পদ্মা নদীতে এ ঘটনা ঘটে।

রাজশাহীরপদ্মায় নৌকা ডুবির ঘটনায় হতাহতদের খোঁজ নিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী-৩ আসনের পবা, মোহনপুরের সংসদ সদস্য এমপি আয়েন উদ্দিন। শুক্রবার রাত দশটার দিকে তারা ঘটনাস্থল এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শন করে তাদের খোঁজ খবর নেন। মেযর লিটন এবং এমপি আয়েন পদ্মা নদী গিয়ে নৌকাতে করে ঘুরেও নিখোঁজদের খোঁজ-খবর নেয়ার চেষ্টা করেন।

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানান, পদ্মার চর খানপুর থেকে বিয়ের একটি নৌকা আসছিল। এই সময় ৪০ জন বর যাত্রীসহ শ্রীরামপুর এলাকায় নৌকাটি ডুবে যায়। তবে কিছু যাত্রী যদিও সাঁতরিয়ে পাড়ে উঠলেও বেশি ভাগ মানুুষ ডুবে গেছে। রাত্রি হবার কারণে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। আমাদের উদ্ধার কাজে যোগ দিয়েছেন স্থানীয় জেলেরা।

তিনি আরো বলেন, এদের মধ্যে ১২ জনকে জীবিত পাওয়া গেছে। তাদের মধ্যে ৫ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে এক শিশু মারা যায়। নিখোঁজ কনের নাম সুইটি খাতুন পুর্ণি (২০)। তিনি পবা উপজেলার ডাইঙ্গেরহাট গ্রামের শাহীন আলীর মেয়ে।

আর বরের নাম আসাদুজ্জামান রুমন (২৫)। তিনি চরখানপুরের মৃত ইনছার আলীর ছেলে। নিহত শিশুর নাম মরিয়ম (৫)। সে বসুয়া এলাকার রতন আলীর মেয়ে।

পদ্মার অন্যপাড়া কেউ উঠেছে কিনা বা কতজন নিখোঁজ রয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এজন্যই দুই সদস্যের ডুবুরি দল ও বিজিবি সদস্যরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন বলে জানান।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে