৩রা এপ্রিল, ২০২০ ইং ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
টাকার অভাবে খাবার কিনতে পারছেন না,প্রতিবেশীদের কাছে... করোনা পরিস্থিতিতে আর্তমানবতার সেবায় এগিয়ে এলেন জসিম... মহিপুরে হতদরিদ্রদের মাঝে কোষ্টগর্ডের খাবার সামগ্রী... বালিয়াডাঙ্গীতে ৩ ঘন্টা নিত্য প্রয়োজনীয় দোকান খোলা... জামালপুরে ১০০ মেগাওয়াট পাওয়ার প্লান্টের ভেতরে বিদ্যুৎ...

রাজশাহী কলেজে ‘এগারজন’র মেহেদী উৎসব

 আর আই সবুজ, রাজশাহী কলেজ সমকালনিউজ২৪

মেহেদি উৎসবের সঙ্গে মিশে আছে বাঙালির ঐতিহ্য সংস্কৃতির অনুষঙ্গ। চলছে উৎসব রঙের উৎসব মেহেদী উৎসব মেহেদীর রঙে রাঙা হলো রাজশাহী কলেজ ।

শনিবার সকাল ১০ টা থেকে রাজশাহী কলেজ গ্রন্থাগারের সামনে শুরু করা হয় মেহেদী উৎসব এর কার্যক্রম। এগারজন’ খোলা কাগজ পাঠক ফোরাম পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয় মেহেদী অনুষ্ঠানের

মেহেদী উৎসবের উদ্বোধন করেন রাজশাহী কলেজের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান স্যার।

এগারজন সংগঠনের পক্ষ থেকে ১১ টাকায় মেহেদী দিয়ে দেওয়া । এছাড়াও লিজান মেহেদী পক্ষ থেকে বিভিন্ন পুরষ্কার বিতরণ করা হয়। শিক্ষার্থীরা বিভিন্ন ডিজাইনে তাদের হাতে রাঙিয়ে তুলছে লিজান মেহেদীর মাধ্যমে। সমকাল নিউজ ২৪ এর সাথে এক শিক্ষার্থীর কথা হলে তিনি জানান, এটি ভিন্ন ধরনের একটি আয়োজন ১১ টাকায় হাতে মেহেদী দিয়ে দেওয়া। এছাড়াও পুরষ্কারের ব্যবস্থা ও করেছেন তাঁরা। ভালো লেগেছে তাদের কার্যক্রম।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান পীযূষ কান্তি ফোজদার স্যার এবং বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

এ সময় আরো উপস্থিত ছিলেন এগারজন সংগঠনের উপদেষ্টা ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আনিসুজ্জামান (মানিক) স্যার ও বাংলা বিভাগের প্রভাষক মোঃ মোস্তাফিজুর রহমান স্যার এবং দৈনিক খোলা কাগজ রাজশাহীর আদালত প্রতিবেদক শেখ রহমত উল্লাহ সহ ‘এগারজন’ এর সদস্যবৃন্দ।

রাজশাহী কলেজের শিক্ষার্থীবৃন্দ পরিপূর্ণ অংশগ্রহণে রঙিন হয়ে যায় আজকের এই মেহেদী উৎসব। উৎসব মূখর পরিবেশে চলছে আগামীকালও চলবে এই মেহেদী উৎসব।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে