২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেপ্তার করেছে বেনাপোল পোর্ট... ফেসবুকের কাছে ১৯৫টি অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকার সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার!

রাজশাহী কলেজে এগারজনের যাত্রা শুরু

 আর আই সবুজ, রাজশাহী কলেজ। সমকাল নিউজ ২৪

“হৃদয়ে বেঁধে ঐক্যর সুর, যেতে হবে বহুদূর”- এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী কলেজের দৈনিক খোলা কাগজ পাঠক ফোরাম “এগারজন” শিক্ষার্থীদের পথ চলা শুরু।

চোখে আকাশ ছোঁয়ার উচ্ছল স্বপ্ন আর বুকে তারুণ্যের জোয়ারে ফেঁপে ওঠা উদ্দমতায় ভরপুর একদল তরুণ। যাদের উদ্দেশ্য এই বাংলার মানুষের মাঝে তারুণ্যের শক্তিকে বিলিয়ে দেওয়া।

রাজশাহী কলেজের শহীদ এ.এইচ.এম কামরুজ্জামান ভবনের সামনে উদ্যমী কয়েকজন শিক্ষার্থীর আন্তরিক প্রচেষ্টায় সফলভাবে সম্পন্ন হয়েছে এগারজনের প্রথম আনুষ্ঠানিক বৈঠক।

রাজশাহী কলেজে এই তরুণ শিক্ষার্থীরা গঠন করেছে রাজশাহী কলেজ শাখা, দৈনিক খোলা কাগজ পাঠক ফোরাম “এগারজন” এর নতুন কমিটি। ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী রবিউল ইসলাম সভাপতি ও বাংলা বিভাগের শিক্ষার্থী মোঃ হিজবুল্লাহ কে সাধারণ সম্পাদক করে ১১ বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ.সভাপতি মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মোঃ শাহিনুর ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান তৈশী, সাংগঠনিক সম্পাদক ইতিহাস বিভাগের শিক্ষার্থী মোছাঃ তানজীন তামান্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জাকারিয়া হোসেন স্বাধীন, কোষাধক্ষ্য ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মোঃ শিবলী সাদিক, সাহিত্য ও পাঠচক্র সম্পাদক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মেহবুবা শবনম সুদীপ্তা , কার্যকরী সদস্য রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোছাঃ নাসরিন আক্তার, ইতিহাস বিভাগের শিক্ষার্থী মোছাঃ বিথী খাতুন ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মোঃ আসিকুর রহমান।

মঙ্গলবার রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান এই কমিটির রাজশাহী কলেজ শাখার গঠনের অনুমতি দেন।

এছাড়াও কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আনিসুজ্জামান ও বাংলা বিভাগের প্রভাষক মোঃ মোস্তাফিজুর রহমান।

এগারজন নবগঠিত কমিটি বিষয়ে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সভাপতি বলেন, তারুণ্য নির্ভর জাতীয় দৈনিক খোলা কাগজ পাঠক ফোরাম আমাদের জন্য দারুন একটি প্লাটফর্ম যার মাধ্যমে আমরা আমাদের মেধাকে বিকশিত করতে পারবো। আমাদের তরুণদের বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ করার ইচ্ছা থাকলেও কোন প্লাটফর্ম না থাকায় আমরা সে কাজ করতে পারি না। কিন্তু জাতীয় দৈনিক খোলা কাগজ আমাদের জন্য এ রকম একটি প্লাটফর্ম সৃষ্টি করায় খোলা কাগজকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

উল্লেখ্য, দৈনকি খোলা কাগজ পত্রিকার পাঠক সংগঠন “এগারোজন”। সংগঠনটি বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহনের পাশাপাশি খোলা কাগজের বিভিন্ন কর্মসূচির সাথে একান্ত হয়ে কাজ করে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে