১৬ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৪ঠা ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক গুঁড়িয়ে দেওয়া হচ্ছে ইয়াবা কারবারিদের বাড়িঘর

রাজশাহী কলেজে বসন্ত বরণ উৎসব পালিত।

 আর আই সবুজ, রাজশাহী কলেজ প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

বাংলার রূপের সাথে মিশে আছে সৌন্দর্য ও সংস্কৃতি। আর বসন্ত মানেই প্রকৃতির নতুন তারুণ্য। তাই ঋতুরাজকে অভ্যর্থনা জানাতে চারপাশে বর্ণিল সাজ ও উৎসব। তাই তো বছর ঘুরে আবারও ফাগুন এলো। ষড়ঋতুর বাংলায় বসন্তের রাজত্ব একেবারে প্রকৃত সিদ্ধ। ঋতুরাজ বসন্তের বর্ণনা কোনো রঙতুলির আঁচড়ে শেষ হয় না। কোনো কবি-সাহিত্যিক বসন্তের রূপের বর্ণনায় নিজেকে তৃপ্ত করতে পারেন না। তবুও বসন্ত বন্দনায় প্রকৃতি-প্রেমীদের চেষ্টার যেন অন্ত থাকে না।

এই বসন্তকে বরণ করতে বুধবার সকাল সোয়া ১০টার দিকে ‘আহা আজি এ বসন্তে এতো ফুল ফুটে এতো বাঁশি বাজে এতো পাখি গায়………’এই ব্যানারে রাজশাহী কলেজের নজরুল চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি নগরীর সোনাদিঘী, সাহেব বাজার, জিরো পয়েন্ট, মণিচত্বর প্রদক্ষিণ করে পুনরায় রাজশাহী কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হবিবুর রহমান।

এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ আল-ফারুক চৌধুরীসহ কলেজে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বাহারী ফুলে সেজেগুজে কলেজ ক্যাম্পাসে ঘুরে বেড়ান তরুণীরা। পরনে লাল, হলুদ ও বাসন্তি রঙের শাড়ি। মাথায় গোলাপ, বেলি, গাঁদা জিপসি ফুলের টায়রা, কপালে টিপ, হাতে চুড়ি। প্রকৃতিই যেন সেজেছে নতুন রূপে। সেই সাথে হলুদ পাঞ্জাবীতে সেজেছে তরুণেরা। আর এই তরুণ-তরুনীদের পাশা-পাশি হলুদ সাজে মেতেছে কলেজের শিক্ষকরাও।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে