১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

রাজস্ব বাজেটের আওতায় সরকারি জলাশয়ে মাছের পোনা অবমুক্ত 

 মোঃ মোজাম্মেল হক,মির্জাপুর, সমকালনিউজ২৪

টাঙ্গাইলের মির্জাপুরে মৎস অধিদপ্তরের ২০১৯-২০২০ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় অভ্যন্তরিন সরকারি জলাশয়, বর্ষায় প্লাবিত ধানক্ষেত ও প্লাবন ভুমিতে বিভিন্ন প্রজাতির রুই জাতীয় প্রায় ৪০০শ কেজি পোনামাছ অবমুক্ত করা হয়েছে। আজ সোমবার উপজেলা সিনিয়র মৎস অফিস রুই জাতীয় এ পোনামাছ অবমুক্ত করেছেন।

এ উপলক্ষে এক উদ্ধোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু উপজেলা পরিষদ কমপ্লেক্সের পুকুরে বেলা এগারটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে পোনামাছ অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্ধোধন করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, সহকারী কমিশনার (ভুমি) মো. মইনুল হোসেন, পৌরসভার মেয়র মো. সাহাদত হোসেন সুমন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজাহারুল ইসলাম সিকদার, টাঙ্গাইল জেলা মৎস কর্মকর্তা মো. নুরুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা বাবু প্রনব কুমার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মশিউর রহমান, মৎস অফিসের মাঠ কর্মকর্তাদের মধ্যে মো. সাহেদ হোসেন, মো. ফসিউর রহমান, আখিঁ মজুমদার, আব্দুল আওয়াল ও সহিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা বাবু প্রনব কুমার বলেন, মৎস অধিদপ্তরের ২০১৯-২০২০ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় এ বছর মির্জাপুর উপজেলায় প্রায় ৪০০শত কেজি রুই জাতীয় পোনামাছ অবমুক্ত করা হয়েছে।

এর মধ্যে মির্জাপুর উপজেলা পরিষদ কমপ্লেক্সের সরকারি পুকুরে ৪০ কেজি, পৌরসভার পুষ্টকামুরী চরপাড়া বাইলা বিল ও আশপাশের বিল এবং জলাশয়ে ১০৪ দশমিক ৮২৭ কেজি, লতিফপুর ইউনিয়নের কোনাই বিল, অভ্যন্তরিন জলাশয় ও প্লাবিত ধানক্ষেতে ১২০ কেজি এবং আনাইতারা ইউনিয়নের মশাজান বিলে ৮০ কেজি বিভিন্ন প্রজাতির রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে