২২শে এপ্রিল, ২০১৯ ইং ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শ্রীলঙ্কায় বোমা হামলায় নিন্দা ও শোক জানিয়েছেন... শবে বরাতের রাতে যে আমলগুলো করলে অধিক ফজিলত বগুড়ায় বিলের আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ১৮ সাতক্ষীরা কলারোয়ার ধানদিয়া মিশনে যিশুখৃষ্টের... সুনামগঞ্জে ১১ টি উপজেলায় কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতে...

রাজাপুরের ইতিহাসে প্রথম নারী প্রার্থী হতে যাচ্ছেন লাইজু।

 মোঃ সাইদুল ইসলাম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

পঞ্চম বারের উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঝালকাঠি রাজাপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছেন উপজেলা আওয়ামীলীগের অনেকেই। ইতিমধ্যে চেয়ারম্যান প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে অনেকেই শুরু করেছেন দৌড়ঝাঁপ। তাদের ভিতরে কিছু নতুন মুখসহ রয়েছে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান।

 

এদিকে রাজাপুরের ইতিহাসে চেয়ারম্যান পদে সর্বপ্রথম নারী প্রার্থী হয়ে নির্বাচনে দলীয় টিকিট পেতে দৌড়ঝাঁপের শীর্ষে রয়েছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। আর তিনি গত দশ বছর মহিলা ভাইস-চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে উপজেলার সকল মানুষের কাছে বেশজনপ্রিয়তা পেয়েছেন। ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় প্রথম নারী প্রার্থী হিসেবে তার অংশগ্রহনে নারী ভোটারসহ অনেকেই ইতিবাচক হিসেবে দেখছেন। আর বরাবরই এ উপজেলায় আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেতে একাধিক নেতৃবৃন্দ লড়াই করেন। আর এতে দ্বিধা-বিভক্ত হয়ে পরে স্থানীয় আওয়ামীলীগ। এবারও এর ব্যতিক্রম হবেনা এমটাই মনে করছেন স্থানীয়রা।

 

এ উপজেলায় ইতিহাসে প্রথম নারী প্রার্থী ব্যক্তিগত জীবনে তিনি রাজাপুর সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম বারি খান এর স্ত্রী ও সাবেক থানা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক আবুল হোসেন ফরাজীর মেয়ে।

 

উল্লেখ্য, এ উপজেলায় প্রথমবার ১৯৮৫ সালে তালুকদার শামীম জাহাঙ্গীর, দ্বিতীয় বারে ১৯৯০ সালে আঃ শুকুর মৃধা, তৃতীয়বার ২০০৯ সালে মিলন মাহমুদ বাচ্চু মৃধা, চতুর্থবার ২০১৪ সালে অধ্যক্ষ মনিরউজ্জামান রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দ্বায়িত্ব পালন করেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ওপরে