১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শার্শা উপজেলা যুবলীগের পক্ষথেকে বঙ্গবন্ধুর ৪৫তম... বরগুনা পাথরঘাটা থেকে হরিণের চামড়া উদ্ধার ড্রোন হা’মলার জেরে তুরস্কের রাষ্ট্রদূতকে ইরাকের তলব সিলেটে বাস-অটোরিকশা সং’ঘর্ষে নি’হত বেড়ে ৬ শার্শায় উদ্ধার হওয়া নবজাতক গেল নিঃসন্তান রুবিনার ঘরে

রাজাপুরে বিদ্যালয়ের বেহাত হওয়া সম্পত্তি পুনরুদ্ধারের দাবীতে অবস্থান কর্মসূচি পালিত

  সমকালনিউজ২৪

মোঃ সাইদুল ইসলাম,রাজাপুর,(ঝালকাঠি) প্রতিনিধি ::

“স্কুল বাঁচলে বাঁচবে শিক্ষা” এই শ্লোগানে ঝালকাঠির রাজাপুরের শত বছরের ঐতিহ্যবাহি রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের বেহাত হওয়া সম্পত্তি পুনরুদ্ধার অনিয়ম ও দুর্নীতির প্রতিরোধে চলমান ১১ দফা দাবী বাস্তবায়নের লক্ষে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে শুরু হয়ে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত চলে এ অবস্থান কর্মসূচি। বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী বৃন্দের আয়োজনে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করা হয়। বিদ্যালয়ে বর্তমান ও সাবেক শিক্ষার্থীসহ সর্বস্তরের প্রায় দুই শতাদিক মানুষ এতে অংশ নেয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবী, আফসার আলী আকন শিক্ষক-ছাত্র মিলনায়তন এর ভাড়া বাতিল করে পুনরায় মিলনায়তনটি চালু করা, বদ্ধভ‚মি সংলগ্ন বিদ্যালয়ের জমিতে বিদ্যমান লীজ ও অবৈধ হস্তান্তরকৃত স্থাপনা উচ্ছেদ করে সীমানা নির্ধারণ ও বিদ্যালয়ের নাম সম্বলিত সাইনবোর্ড স্থাপন করা, বিদ্যালয়ের ঐতিহ্যবাহী খেলার মাঠের সংকোচন রোধ ও খেলার সুষ্ঠু পরিবেশ রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা, বিগত বছর থেকে বর্তমান সময় পর্যন্ত প্রদানকৃত সকল লীজ বাতিল করে উক্ত সম্পত্তি বিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট কাজে ব্যবহার করা, ঐতিহ্যবাহী বিদ্যালয়টিতে অধ্যয়নরত সহ¯্রার্ধো শিক্ষার্থীর জন্য আবশ্যক প্যারেড গ্রাউন নিশ্চিত ও দীর্ঘ দিনের আলোচিত গ্রন্থাগার স্থাপন করা সহ ১১ দফা দাবী বাস্তবায়নের জন্য হুশিয়ারি প্রদান করেন।

কর্মসূচিতে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী উপজেলা আ.লীগ সভাপতি এ্যাড. এএইচএম খায়রুল আলম সরফরাজ, ঝালকাঠি জেলা আওয়ামীলীগ সহ- সভাপতি এ্যাড. বাবু সঞ্জিব কুমার বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন খান মিলু, সাবেক উপজেলা পরিষদ চেয়্যারম্যান আলহাজ্ব মিলন মাহমুদ বাচ্চু, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার শাহ আলম নান্নু, আসলাম হোসেন মৃধা, বাবু নিত্যানন্দ সাহা, আবুল হাসনাত আব্দুল্লাহ, নাসির উদ্দিন জুয়েল, দুলাল তেওয়ারী ও রাজিব তালুকদার সহ প্রমূখ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ঝালকাঠি বিভাগের আলোচিত
ওপরে