২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিপুল পরিমান ই’য়াবাসহ গ্রে’ফতার ২ নোয়াখালীর অসহায় ও নিরীহ মানুষের জন্য একজন... স্পেনের রাজধানী মাদ্রিদে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস... রাজারহাটে বিপুল উৎসাহ ও উদ্দীপনায় অনুষ্ঠিত হলো... চিলমারীতে ৩০০পিচ ই’য়াবাসহ মা’দক সম্রাট মিনহাজুল...

রাজাপুরে সরকারী পুকুরে বি’ষ প্রয়োগে মাছ নিধন

 মোঃ সাইদুল ইসলাম,রাজাপুর, সমকালনিউজ২৪

ঝালকাঠির রাজাপুর উপজেলা মৎস্য দপ্তরের আওতায় সরকারী পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে দু’র্বিত্তরা।

সোমবার (৩০সেপ্টেম্বর) সকালে উপজেলা সদরে বাইপাশ মোড় এলাকার সরকারী পুকুরের চাষকৃত মাছ মরে ভেসে উঠতে থাকে। মাছ নিধনের উদ্দেশ্যে রবিবার রাতের যেকোন সময় বিষাক্ত পদার্থ প্রয়োগ করা হয়েছে বলে ক্ষতিগ্রস্থদের অভিযোগ।

স্থানীয়রা জানান, মাছ নিধনের উদ্দেশ্যে রবিবার রাতে সরকারী পুকুরে কে বা কারা পুকুরে বি’ষ প্রয়োগ করে ৬০-৭০ হাজার টাকার চাষকৃত মাছ নিধন করেছে। চলতি বছরে এলাকার মোঃ মনিরুজ্জামান রেজোয়ান, শহিদুল জমাদ্দার, মিঠুন চক্রবর্তী ও রব্বানী সহ এলাকার যুবসমাজ এই সরকারী পুকুরে মাছ চাষ শুরু করেছে। এখানে তেলাপিয়া, রুই, কাতলা সহ দেশীয় মাছ চাষ করেন।

চাষী মনিরুজ্জামান রেজোয়ান জানান, বিগত ১৫-২০ বছর পর্যন্ত পুকুরটি এলাকার আবদুল মালেক কাকার তত্ত্বাবধানে ছিল। চলতি বছরে আবদুল মালেক কাকা এই পুকুরটির দায়িত্ব আমাদের যুবসমাজের তত্ত্বাবধানে দেয়। আমরা চার জনসহ এলাকার যুব সমাজরা মাছ চাষ শুরু করেছি।

বিগত ২০ বছরেও কোন দিন এই রকমের কোন ঘটনা ঘটেনি। কে বা কাহারা রাতের আধারে পুকুরে বি’ষ দিয়ে পুকুরের মাছ নিধন করেছে। এতে আমাদের অনেক ক্ষতি হয়েছে।

সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ আবুল বাশার জানান, আমি ঘটনা স্থানে গিয়ে পুকুরের পানি পরিক্ষা করে দেখেছি পুকুরে যে কোন বি’ষাক্ত পদার্থ প্রযোগ করা হয়েছে, যে কারনে পুকুরের মাছ গুলো মারা গেছে। পুকুরের তত্তবধানে যারা আছে তাদের থানায় ডাইরি করার জন্য বলা হয়েছে এবং আইনী ব্যবস্থা নেয়া হবে।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ঝালকাঠি বিভাগের আলোচিত
ওপরে