১৮ই জুন, ২০১৯ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সংবাদ প্রকাশের পর ডিসির সহযোগীতায় ভাতা কার্ড পেল ১৩ জন... নওগাঁয় পাটক্ষেত থেকে দুই কিশোরসহ মোট ৩জনের লাশ উদ্ধার ভারত থেকে বেনাপোল দিয়ে দেশে ফিরল বাংলাদেশি ৬ নারী চয়ন কে মামলা থেকে বাঁচাতেই প্রতিবন্ধী শরিফুলের... রাজাপুরে কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

রাণীনগরে কিন্ডার গার্টেন স্কুলের উদ্বোধন।

 এফ এম আবু ইউসুফ , রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

নওগাঁর রাণীনগরে জিন্নাতুন নেছা কিন্ডারগার্টেন স্কুলের শুভ উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে স্কুলের উদ্বোধন করেন, এলাকার কৃতি সন্তান বগুড়া জেলা পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার মো: আব্দুল জলিল পিপিএম।
শনিবার সকাল ১১ টায় উপজেলার কাশিমপুরে মো: আবুল হোসেন মাস্টারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, উন্নত জাতি গড়তে হলে শিক্ষার কোন বিকল্প নেই। যে জাতি যত শিক্ষিত সেই জাতি বেশি উন্নত। জাতীয় এবং ব্যক্তি জীবনে উন্নয়ন ঘটাতে হলে গুণগত শিক্ষার একান্ত প্রয়োজন। সেই লক্ষ্যে গ্রামের প্রান্তিক জনপদে বসবাসরত মানুষের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে মানসম্পূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানেরও দরকার আছে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে এই ধরণের ছড়িয়ে ছিটিয়ে থাকা শিক্ষা প্রতিষ্ঠান থেকেও এখন ভাল মানের ফলাফল করছে শিক্ষার্থীরা। এদেশের অধিকাংশ উচ্চ পদস্থ কর্মকর্তারা যারা জাতীয় উন্নয়নে কাজ করছে তাদের মধ্যে বেশির ভাগই গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভাল ফলাফল করে উঠে এসেছে। অভিভাবক ও এলাকার সচেতন মহলের সহযোগিতায় এই শিক্ষা প্রতিষ্ঠান থেকেও আগামীতে শিক্ষার্থীরা ভাল ফলাফল অর্জন করে উচ্চ শিক্ষার জন্য সুনামধন্য প্রতিষ্ঠানে অধ্যায়ন শেষে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তাও হতে পারে। তাই সন্তানদের সুশিক্ষা প্রদানের লক্ষ্যে এলাকার সর্বস্তরের মানুষের প্রতি এই শিক্ষা প্রতিষ্ঠানকে সহযোগিতা করার আহবান জানান তিনি।

 

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান বাবু, সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা সাইদুর রহমান বাঘা, রাণীনগর প্রেস ক্লাবের সভাপতি এসএম সাইফুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মোফাজ্জল হোসেন হেলাল, রফিকুল আলম বাবু, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, জিন্নাতুন নেছা কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষিকা জোসনা বেগম প্রমুখ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে