৬ই জুন, ২০২০ ইং ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

রাণীনগরে কিশোরসহ নতুন করে ২জন করোনায় আক্রান্ত

  সমকালনিউজ২৪

নাজমুল হক নাহিদ, নওগাঁ ::

নওগাঁর রাণীনগরে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক কিশোর ও ঢাকা ফেরত এক রাজমিস্ত্রি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এনিয়ে উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও সেবিকাসহ করোনা ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর) বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান উপজেলার খট্টেশ্বর গ্রামের অষ্টম শ্রেণিতে পড়ুুয়া এক কিশোরের করোনা পজেটিভ প্রতিবেদন এসেছে। ওই কিশোর সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত তার বড় ভাই ঢাকা থেকে এলে তার সংস্পর্শে আসার কারণে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

অপরজন হচ্ছে গোনা গ্রামের এক রাজমিস্ত্রি। ওই ব্যক্তি ঢাকাতে রাজমিস্ত্রির কাজ করতো। গত ১মাস ঢাকায় কাজ না থাকায় সে গত পহেলা মে গ্রামের বাড়িতে এলে ওই রাজমিস্ত্রিসহ তার পরিবারের সকল সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য
পাঠানো হলে তার প্রতিবেদন করোনা পজেটিভ এসেছে।

এদিকে জেলার ১১টি উপজেলার মধ্যে রাণীনগর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেশি হওয়ায় আতঙ্ক সৃষ্টি হয়েছে প্রতিটি মানুষের মাঝে।

অপরদিকে ঢাকা, গাজীপুর, নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে যে সব মানুষরা এলাকায় এসেছে তারা সঠিক ভাবে করোনা প্রতিরোধের নিয়ম-কানুনগুলো না মানা ও ঘরের মধ্যে না থাকার কারণে এই মহামারির সৃষ্টি হয়েছে বলে ধারনা করছেন এলাকার সচেতন মহল।

দ্রুত এই সব বাহির থেকে আসা লোকদের কঠোর নিয়মের মধ্যে না আনলে এই করোনা ভাইরাস মহামারি আকার ধারন করবে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে