২৩শে এপ্রিল, ২০১৯ ইং ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সেফুদার বিরুদ্ধে ভিয়েনার আদালতে মামলা শ্রীলঙ্কা হামলার ‘মাস্টার মাইন্ড’ মাওলানা জাহরান... বগুড়ায় মদসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়ায় ছিনতাইচক্রের মূল হোতা আটক প্রেম বাড়াতে আসছে ‘ইনজেকশন’

রাণীনগরে মটরসাইকেলর কাছে নৌকার ভরাডুবিড়; দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান হলেন হেলাল

 এম এ ইউসুফ,রাণীনগর ,নওগাঁ সমকাল নিউজ ২৪

সোমবার নওগাঁর রাণীনগরে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হলো পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে আওয়ামীলীগের কাছে নৌকার ভরাডুবি হয়েছে। দ্বিতীয়বারের মতো উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন আওয়ামীলীগ হতে বহিষ্কিত স্বতন্ত্রী প্রার্থী আনোয়ার হোসেন হেলাল। আওয়ামীলীগের কাছে আওয়ামীলীগের হার হয়েছে বলে মনে করছেন উপজেলাবাসী।

সোমবার রাতে উপজেলা পরিষদ থেকে বেসরকারি ভাবে ঘোষনা করা ফলাফল হতে জানা যায়, বাংলাদেশ আওয়ামীলীগ কর্তৃক মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সদস্য আনোয়ার হোসেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ১৩ হাজার ৪শত ৪১টি ভোট অপরদিকে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক আওয়ামীলীগ নেতা স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হেলাল মটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩৭ হাজার ৯শত ৭৮টি ভোট। তাই বেসরকারি ভাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষনা করা হয়েছে আনোয়ার হোসেন হেলালকে। অপর আরেক স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য রেজাউল ইসলাম আনারস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন মাত্র ১হাজার ২শত ১১টি। কোন প্রকারের সহিংসতা ছাড়াই উপজেলার ৫৬টি কেন্দ্রে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মরহুম শহীদুল্লাহ মিঞার ছেলে জারজিস হাসান মিঠু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম।

উল্লেখ্য সম্প্রতি বাংলাদেশ আওয়ামীলীগ রাণীনগর উপজেলা শাখা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাণীনগর উপজেলা শাখা জামায়াত শিবির ও বিএনপির একাধিক নেতাকর্মীদের সঙ্গে গোপনে আঁতাত এবং আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহন করা ও সমর্থনকারীদের দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে দলের গঠনতন্তের ৪৭(ক), ৪৭(ঙ) এবং ৪৭(ঠ) ধারা মোতাবেক দলের সম্পাদক ও সদস্য পদ বাতিল পূর্বক উপজেলা আওয়ামীলীগ থেকে আনোয়ার হোসেন হেলাল, রেজাউল ইসলাম ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতিসহ আওয়ামী যুবলীগ রাণীনগর উপজেলা শাখা থেকে ১০জনকে বহিষ্কার করা হয়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে