১৯শে নভেম্বর, ২০১৯ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নাঙ্গলকোটের দু’র্ধর্ষ চো’র ইসমাইলকে গ্রে’ফতার... আখাউড়ায় ৭দিন ধরে নি’খোজ মাদ্রাসা ছাত্র! সন্ধান চায়... ইবি রিপোর্টার্স ইউনিটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ঝালকাঠিতে পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য... সাংবাদিক রাহাদ সুমন বানারীপাড়া উপজেলায় ম্যানেজিং...

রাণীনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত

 এম এ ইউসুফ , নওগাঁ সমকালনিউজ২৪

যাদের নি:স্বার্থ আত্মত্যাগের ফসল আমাদের লাল সবুজ পতাকার বাংলাদেশ, সেই সব বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্রশ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় নওগাঁর রাণীনগরে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে।

রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্ত্বর শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে দিবসের নানা কর্মসূচি শুরু হয়।

দিন ব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টা ৩০ মিনিটে আনুষ্ঠানিক ভাবে সরকারি, বেসরকারি ও শায়ত্বস্বাসিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস ও বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধ-স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুন’র সভাপতিত্বে রাণীনগর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস, সহকারি কমিশনার (ভূমি) টুকটুক তালুকদার, রাণীনগর থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিকুর রহমান প্রমুখ।

শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে উপজেলা পরিষদ জামে মসজিদ সহ বিভিন্ন উপসনালয়ে বিশেষ প্রার্থনা সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। অপর দিকে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, রাণীনগর প্রেস ক্লাব, নিরাপদ সড়ক চাই, সুশাসনের জন্য নাগরিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ রাণীনগর উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক অংগসংগঠন ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণ সহ নানা কর্মসূচি পালন করে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে