১৯শে নভেম্বর, ২০১৯ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নাঙ্গলকোটের দু’র্ধর্ষ চো’র ইসমাইলকে গ্রে’ফতার... আখাউড়ায় ৭দিন ধরে নি’খোজ মাদ্রাসা ছাত্র! সন্ধান চায়... ইবি রিপোর্টার্স ইউনিটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ঝালকাঠিতে পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য... সাংবাদিক রাহাদ সুমন বানারীপাড়া উপজেলায় ম্যানেজিং...

রাবিতে কেন্দ্রীয় গ্রন্থাগারে আসন সংখ্যা বৃদ্ধির দাবীতে মানববন্ধন

 জান্নাতুল ফেরদৌস/রাবি সমকালনিউজ২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের আসন সংখ্যা বৃদ্ধির দাবী জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (০২ এপ্রিল) দুপুরে গ্রন্থাগারের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এ দাবী জানান। এছাড়াও শিক্ষার্থী আরও বেশ কয়েকটি দাবী জানান মানববন্ধনে।

তাদের অন্য দাবী গুলো হলো- গ্রন্থাগার দৈনিক ১৪ ঘন্টা খোলা রাখা, নিজস্ব বই নিয়ে গ্রন্থাগারে প্রবেশ করার অনুমতি, প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত গ্রন্থাগার খোলা রাখা, শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত চালু রাখা, সরকারি ছুটি ব্যতিত অন্য সময় গ্রন্থাগার ও ডিসকাশন রুম খোলা রাখা ও অবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ এবং পর্যাপ্ত ফ্যানের ব্যবস্থা করা।

মানববন্ধনে বক্তারা বলেন, গ্রন্থাগারের ডিসকাশন রুমে মাত্র ১১৮টি আসন রয়েছে। এই কয়েকটি আসনের জন্য ভোর ছয়টা থেকে সিরিয়াল দিতে হয়। অথচ গ্রন্থাগারের দ্বিতীয় তলায় প্রায় পনের’শ থেকে দুই হাজার জন শিক্ষার্থীর পড়ার সুযোগ থাকলেও নিজস্ব বই, শীট, ফটোকপি নিয়ে প্রবেশের নিষেধাজ্ঞা থাকায় সারাদিন দ্বিতীয় তলা ফাঁকা থাকে। তবে কর্তৃপক্ষকে গত ২-৩ বছর ধরে জানালেও কোনো ব্যবস্থা গ্রহন করেননি। তাই দ্রুত গ্রন্থাগার সংস্কারসহ এসব পদক্ষেপ গ্রহণ করতে হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে