২১শে এপ্রিল, ২০১৯ ইং ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমি চাইলে নিশ্চয় দোষের হবে না বিমানের টয়লেটে মিলল ১৪ কেজি সোনা পিরোজপুরের নাজিরপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন করলেন... রাজাপুর ভিজিডি কার্ড বিতরণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ স্কুলছাত্রী নিপাকে কৃত্রিম পা লাগাতে নেয়া হবে বিদেশে

রাবিতে কেন্দ্রীয় গ্রন্থাগারে আসন সংখ্যা বৃদ্ধির দাবীতে মানববন্ধন

 জান্নাতুল ফেরদৌস/রাবি সমকাল নিউজ ২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের আসন সংখ্যা বৃদ্ধির দাবী জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (০২ এপ্রিল) দুপুরে গ্রন্থাগারের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এ দাবী জানান। এছাড়াও শিক্ষার্থী আরও বেশ কয়েকটি দাবী জানান মানববন্ধনে।

তাদের অন্য দাবী গুলো হলো- গ্রন্থাগার দৈনিক ১৪ ঘন্টা খোলা রাখা, নিজস্ব বই নিয়ে গ্রন্থাগারে প্রবেশ করার অনুমতি, প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত গ্রন্থাগার খোলা রাখা, শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত চালু রাখা, সরকারি ছুটি ব্যতিত অন্য সময় গ্রন্থাগার ও ডিসকাশন রুম খোলা রাখা ও অবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ এবং পর্যাপ্ত ফ্যানের ব্যবস্থা করা।

মানববন্ধনে বক্তারা বলেন, গ্রন্থাগারের ডিসকাশন রুমে মাত্র ১১৮টি আসন রয়েছে। এই কয়েকটি আসনের জন্য ভোর ছয়টা থেকে সিরিয়াল দিতে হয়। অথচ গ্রন্থাগারের দ্বিতীয় তলায় প্রায় পনের’শ থেকে দুই হাজার জন শিক্ষার্থীর পড়ার সুযোগ থাকলেও নিজস্ব বই, শীট, ফটোকপি নিয়ে প্রবেশের নিষেধাজ্ঞা থাকায় সারাদিন দ্বিতীয় তলা ফাঁকা থাকে। তবে কর্তৃপক্ষকে গত ২-৩ বছর ধরে জানালেও কোনো ব্যবস্থা গ্রহন করেননি। তাই দ্রুত গ্রন্থাগার সংস্কারসহ এসব পদক্ষেপ গ্রহণ করতে হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে