২৬শে মার্চ, ২০১৯ ইং ১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শ্রীপুরে মাহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত ফুলবাড়ীতে অপরচুনিটি মার্কেটিং প্রা: লি: এর... আত্রাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সাংবাদিকের উপর ছাত্রলীগ নেতার হামলা বরগুনায়-যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

রাবিতে ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক আলোচনা সভা।

 জান্নাতুল ফেরদৌস:রাবি। সমকাল নিউজ ২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হবে ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক আলোচনা সভা। রাকসু নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের প্রভাব ও রাকসু ও বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক শিক্ষক-শিক্ষার্থীদের ভাবনা নিয়ে আগামী ১৮ মার্চ বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা মুক্তমঞ্চে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে।

রাকসু আন্দোলন মঞ্চ এ আলোচনা সভার আয়োজন করেছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে আমতলায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাকসু আন্দোলন মঞ্চের আহবায়ক আব্দুল মজিদ অন্তর এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অন্তর বলেন, আলোচনা সভায় বিশিষ্ট কলামিস্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানজীম উদ্দিন, রাবি’র নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক বখতিয়ার আহমেদ, গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আ-আল মামুন, ফোকলোর বিভাগের সভাপতি সুস্মিতা চক্রবর্ত্তী অংশ নেবেন।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে ছাত্র সংসদ নির্বাচন না হওয়ার যে সংস্কৃতি তৈরি হয়েছিল ডাকসু নির্বাচনের মধ্যদিয়ে সে সংস্কৃতি ভেঙ্গে গেছে। ডাকসু নির্বাচনের পর সবার নজর এখন রাকসুর দিকে। এখানকার ছাত্র-শিক্ষক সবাই রাকসুর জন্য উন্মুখ হয়ে আছে। রাকসু নির্বাচনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণকরে চলতি বছরের মধ্যেই নির্বাচনের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলন থেকে ডাকসু নির্বাচনে ভোট কেন্দ্র দখল, ভোট কারচুপি, প্রার্থীদের উপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন সংগঠনের নেতাকর্মীরা। একইসঙ্গে তারা প্রগতিশীল ছাত্র ঐক্যসহ ডাকসুর ভোট বর্জনকারী সকল প্যানেলের নেতৃবৃন্দের দাবির সাথে সংহতি প্রকাশ করে পুনরায় ডাকসু নির্বাচনের দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে