২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নাঙ্গলকোটে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা... ইবিতে বিশ্ব স্কাউটস্ দিবস পালিত আত্রাইয়ে আমের মুকুলের মৌ মৌ ঘ্রাণে বিমোহিত সকলের মন চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রম আয়োজন বগুড়ায় অ’জ্ঞাত নারীর লা’শ উ’দ্ধার

রাবিতে ১৮ মার্চ ‘আইটি-আইটিইএস’ জব ফেয়ার শুরু

 জান্নাতুল ফেরদৌস,রাবি : সমকালনিউজ২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হতে যাচ্ছে দিনব্যাপী ‘রাজশাহী আইটি-আইটিইএস’ চাকরির মেলা। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের সামনে এ মেলার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল’র আওতায় লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্পের আয়োজনে ও রাবি ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় এ মেলা শুরু হবে।

বুধবার (২৭ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্য জানান এলআইসিটি প্রকল্পের ইন্ডাস্ট্রির প্রোমশন স্পেশালিস্ট হাসান বেনাউল ইসলাম। বাংলাদেশের আইটি সেক্টরকে আরও সমৃদ্ধ করা এবং এই সেক্টরে দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে তাদের এই আয়োজন।

সংবাদ সম্মেলনে হাসান বেনাউল ইসলাম বলেন, ‘মেলায় ঢাকা, রাজশাহী, যশোরসহ দেশের বিভিন্ন অঞ্চলের আইটি বিষয়ক প্রতিষ্ঠান ও স্নাতক ডিগ্রিধারী প্রায় ১৫ হাজার তরুণ-তরুণী অংশ নেবে। মেলায় চাকরিপ্রার্থীরা বিভিন্ন প্রতিষ্ঠানে সরাসরি সাক্ষাৎকারের সুযোগ পাবেন।

এ ছাড়াও মেলায় বিতর্ক প্রতিযোগিতা, ক্যারিয়ার বিষয়ক চারটি সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। মেলা চলাকালীন অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে যে কেউ মেলায় অংশগ্রহণ করতে পারবে।’

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনুসহ ক্যারিয়ার ক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে