১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় বে-সরকারী উন্নয়ন সংস্থা আশা’র আয়োজনে কৃতি... তালতলীতে ভূয়া কাগজপত্র তৈরী করে জমি দখলের চেষ্টা চিরিরবন্দরে শাশুড়ির হাতে বউ খু’ন ঠাকুরগাঁওয়ে পৃথক সং’ঘর্ষের ঘটনায় আহত ১২ রাজাপুরে মা ইলিশ নিয়ে পালাতে গিয়ে নালায় পড়ে প্রবাসীর...

রাবি অফিসার সমিতি দ্বি-বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

 জান্নাতুল ফেরদৌস, রাবি সমকালনিউজ২৪

উৎসবমুখর পরিবেশে চলছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অফিসার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ। রবিবার (৩১মার্চ) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ শুরু হয়। দুপুর সাড়ে ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। বিশ্ববিদ্যালয়ের অফিসার শ্রেণিভুক্ত ছয়শ ৭৩জন নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ সমিতি বিশ্ববিদ্যালয়ের অফিসার শ্রেণির কর্মকর্তাদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ও যৌক্তিক দাবী-দাওয়া নিয়ে কাজ করে থাকে।

জানা গেছে, সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদ ও ৯টি সদস্য পদ নিয়ে মোট ১৯টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেল রাহী-রাব্বেল পরিষদ থেকে সভাপতি পদে সংস্থাপন শাখার উপ-রেজিস্ট্রার মোক্তাদির হোসেন (রাহী) ও সাধারণ সম্পাদক পদে একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার রাব্বেল হোসেনের বিপরীতে বিএনপিপন্থী প্যানেল থেকে ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের উপ-রেজিস্ট্রার এ কে এম নজরুল ইসলাম (শেলী) এবং ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ডেপুটি চিফ ফিল্ড অফিসার মোক্তার হোসেন প্রতিদ্বন্ধিতা করবেন।

তবে নির্বাচনে কোনো প্যানেলের বাইরে থেকে সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন শরীরচর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান (চঞ্চল)। তাই সভাপতি পদে দ্বিমুখী লড়াই হলেও সাধারণ সম্পাদক পদে ত্রিমুখী লড়াই জমে উঠবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

নির্বাচনে নিজ নিজ প্যানেল থেকে প্রার্থীরা প্রতিটি পদেই জয়ী হবেন বলে আশাবাদী। রাহী-রাব্বেল পরিষদের রাব্বেল হোসেন বলেন, আমরা বিগত মেয়াদে দায়িত্বে ছিলাম। আমরা সমিতির প্রত্যেকের জন্য কাজ করেছি। আশা করছি এবারও জয়ী হবো।’ শেলী-মোক্তার পরিষদের এ কে এম নজরুল ইসলামও (শেলী) একই কথা বলেন।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের সচিব (ভারপ্রাপ্ত) জিয়াউল আলম। তিনি বলেন, ‘সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। আশা করছি গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দিতে পারবো।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে