২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরে ইলিশের আমদানী বাড়লেও দাম না কমায় হতাশ ক্রেতারা আত্রাইয়ে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রীর মৃ’ত্যু; ১৯... পাইকগাছায় ভুয়া ঠিকানা দিয়ে বিয়ে করে দুই লক্ষ টাকা... বাল্যবিবাহ-ই’ভটিজিং-স’ন্ত্রাস ও মা’দক প্রতিরোধে... বরগুনায় ৬ষ্ট শ্রেনীর মাদরাসা ছাত্রীকে ধর্ষণের চেষ্টার ...

রাবি শিক্ষকদের হুমকি জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবী।

 জান্নাতুল ফেরদৌস,রাবি। সমকালনিউজ২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষকের কাছ থেকে সর্বহারা পরিচয়ে চাঁদা দাবী ও হত্যার হুমকি দেওয়ার ঘটনায় জড়িতদের দ্রুত চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবী জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। রবিবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে নেতাকর্মীরা পুলিশ প্রশাসনের কাছে এ দাবী জানান।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে নিরাপদ ক্যাম্পাসের দাবীও জানান তারা।

বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিনিয়ত ছিনতাইয়ের ঘটনা ঘটছে। সম্প্রতি এক সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীর মাথায় অস্ত্র ঠেকিয়ে তার টাকা ও ফোন ছিনতাই করে দুর্বৃত্তরা। কিন্তু ছিনতাইকারীদের চিহ্নিত করে তাদেরকে এখনও শাস্তির আওতায় আনা যায়নি। এতে করে ছিনতাইকারীরাও পার পেয়ে যাচ্ছে এবং প্রতিনিয়ত ক্যাম্পাসে এ ধরনের অপকর্ম করে যাচ্ছে।

বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষককে ফোন করে চাঁদা দাবী ও হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ধরনের ঘটনা আমাদের সার্বিক নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে। এ সময় বক্তারা এসব ঘটনায় জড়িত সকলকে দ্রুত চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবী জানান।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সভাপতি ইলিয়াস হোসাইন, ছাত্রকল্যাণ সম্পাদক মোসাদ্দেক বিল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক শরীফ আহমেদ প্রমুখ। কর্মসূচি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম। এতে সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে গত ফেব্রুয়ারি ও চলতি মাসে সর্বহারা পরিচয়ে রাবির তিন শিক্ষককে ফোন করে চাঁদা দাবী ও হত্যার হুমকি দেওয়ার ঘটনা ঘটে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে