২১শে এপ্রিল, ২০১৯ ইং ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমি চাইলে নিশ্চয় দোষের হবে না বিমানের টয়লেটে মিলল ১৪ কেজি সোনা পিরোজপুরের নাজিরপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন করলেন... রাজাপুর ভিজিডি কার্ড বিতরণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ স্কুলছাত্রী নিপাকে কৃত্রিম পা লাগাতে নেয়া হবে বিদেশে

রাশিয়া থেকে ক্ষেপণাস্ত্র নেয়ায় তুরস্ককে যুদ্ধবিমান দিচ্ছে না যুক্তরাষ্ট্র

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকাল নিউজ ২৪
রাশিয়া থেকে ক্ষেপণাস্ত্র নেয়ায় তুরস্ককে যুদ্ধবিমান দিচ্ছে না যুক্তরাষ্ট্র

তুরস্কের কাছে এফ-৩৫ যুদ্ধবিমান সরবরাহের প্রস্তুতি স্থগিত করছে যুক্তরাষ্ট্র। রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা সংগ্রহ করায় তুরস্কের বিরুদ্ধে শিগগিরই এ ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা। খবর রয়টার্স।

খবরে বলা হয়েছে, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় আগে জানিয়েছিল, রাশিয়ার তৈরি এস ৪০০ কেনা থেকে ন্যাটো মিত্র তুরস্ককে বিরত রাখতে তারা দেশটির কাছে মার্কিন মিসাইল প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রি করতে আগ্রহী। তবে দফায় দফায় যুক্তরাষ্ট্রের অনুরোধ সত্ত্বেও আঙ্কারা রুশ ক্ষেপণাস্ত্র সংগ্রহ থেকে সরে না আসায় এখন বিকল্প চিন্তা করছেন মার্কিন কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রের জোরালো বার্তা হচ্ছে, তুরস্ক একইসঙ্গে উন্নত প্রযুক্তির মার্কিন বিমান এবং রাশিয়ার এস-৪০০ এয়ার ডিফেন্স সিস্টেম কিনতে পারে না।

যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত সহকারী প্রতিরক্ষামন্ত্রী কাটি হুইলবার্গার বলেন, এস-৪০০ একটি কম্পিউটার। একইসঙ্গে এফ-৩৫ যুদ্ধবিমানও একটি কম্পিউটার। আপনি নিশ্চয়ই আপনার কম্পিউটারকে প্রতিপক্ষের কম্পিউটারের সঙ্গে যুক্ত করবেন না। এটাই যুক্তরাষ্ট্রের অবস্থান।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে