২৬শে আগস্ট, ২০১৯ ইং ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
না’গঞ্জে গোল্ডেন চেস আন্তজার্তিক রেটিং দাবায় হানিফ... আমতলীতে চো’রাই গরু উ’দ্ধার শার্শা উপজেলার সকল কর্মকর্তাদের সাথে মত বিনিময় করলেন... মতলবে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন- এমপি নুরুল আমিন দু “বছর পূর্তিতে দাবী নিয়ে রোহিঙ্গাদের বিশাল সমাবেশ

রায়হানপুর ইউপি ভূমি কর্মকর্তার ব্যাপক দুর্ণীতি; এলাকাবাসীর হামলা

 জাহাঙ্গীর কবীর মৃধা , বরগুনা সমকালনিউজ২৪

বরগুনা পাথরঘাটা উপজেলার রায়হানপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দুর্ণীতির অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার উত্থাপিত হলে ইউনিয়ন ভূমি কর্মকর্তা ‘শাকদিয়ে মাছ ঢাকার অপচেষ্টায় হামলা, মটরসাইকেল, ভূমি অফিস, বঙ্গবন্ধুর ছবি ভাংচুর ও ভূমি কর্মকর্তা কর্মচারিদের মারধর’ নাটকের অভিযোগ করেছেন ইউপি চেয়ারম্যানসহ এলাকাবাসী। এলাকাবাসী দুর্ণীতিবাজ ঐ ভূমি কর্মকর্তাকে বৃহস্পতিবার ২টার দিকে তার অফিসে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা, কোস্টগার্ড ও থানা পুলিশ এসে উত্যপ্ত পরিস্থিতি শান্ত করেন।

জানা গেছে, পাথরঘাটা ইউনিয়ন কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন দীর্ঘদিন যাবত তার কর্মএলাকায় ব্যাপক অনিয়ম, দুর্ণীতি ও ঘুষ বানিজ্য চালিয়ে আসছেন। ভূমি কর্মকর্তার এহেন ব্যাপক অনিয়ম, দুর্ণীতি ও ঘুষ বাণিজ্যের বিরুদ্ধে এলাকাবাসী উর্ধতন কর্তৃপক্ষের নিকট অভিযোগ করেন। রায়হানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রূপক এব্যাপারে কথা বললে ভূমি কর্মকর্তা ক্ষিপ্ত হয়ে অশালীন অচারণ করেন। চেয়ারম্যানের সাথে ভূমি কর্মকর্তার বাকবিতন্ডার খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ভূমি অফিস অবরুদ্ধ করে।

এ ব্যাপারে রায়হানপুর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মো: জসিম উদ্দিন বলেন, নদী রক্ষা কমিশন চেয়ারম্যানের নিদের্শে সারাদেশে অবৈধ দখলদারদের তালিকা প্রস্তুত করায় হেমন্তপুর বাজার ও কাকচিড়া বাজারে রায়হানপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান রূপকের ‘পজিসন বানিজ্য’ বাঁধাগ্রস্ত হওয়ায় ক্ষিপ্ত হয়ে এ হামলা ও লুটপাটের ঘটনা ঘটায়।

রায়হানপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান রূপক বলেন, ভূমি অফিসের কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন দীর্ঘদিন যাবত অতিরিক্ত ফি আদায়সহ নানা অনিয়ম, দুর্ণীতি, ঘুষবাণিজ্য চালিয়ে আসছেন। এ বিষয় নিয়ে ভূমি কর্মকর্তাকে জিজ্ঞাসা করলে উল্টো আমার উপর ক্ষিপ্ত হয়ে নিজের ভূমি অফিসের কক্ষ ভাংচুর করে শাকদিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করে আমাদেরকে ফাঁসানোর চেষ্টা করছে। আমরা ভাংচুর করিনি।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, আমি ফোন পেয়ে ঘটনাস্থলে এসে ভাংচুরের আলামত পেয়েছি। ভূমি অফিসের কর্মকর্তাদের উদ্ধার করে পাথরঘাটায় নিয়ে আসা হয়েছে। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে