১লা জুন, ২০২০ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাণীনগরে ব্যবসায়ী রুঞ্জু হ’ত্যা মা’মলার আসামী... বরগুনার বামনায় যুবককে পিটিয়ে হ’ত্যা মহিপুরবাসীর নিবেদিত প্রান মহিপুর প্রেসক্লাবের সভাপতি... বরগুনায় প্রধান মন্ত্রীর উপহার নগদ অর্থ ইমামদের হাতে... মানিকগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪ জন সহ মোট আক্রান্ত...

রিজার্ভ চুরির অর্থ উদ্ধারে যুক্তরাষ্ট্রে বাংলাদেশ ব্যাংকের মামলা……

  সমকালনিউজ২৪
রিজার্ভ চুরির অর্থ উদ্ধারে যুক্তরাষ্ট্রে বাংলাদেশ ব্যাংকের মামলা......

বৃহস্পতিবার ম্যানহাটনে মার্কিন জেলা কোর্টে রিজার্ভ চুরির দায়ে অভিযুক্ত রিজাল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশন (আরসিবিসি) এবং কয়েকজন শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংক এ মামলা করে।

আরো পড়ুন:  শপথ নিলেন মালয়েশিয়ার নতুন রাজা

মামলায় বলা হয়েছে, উত্তর কোরিয়ান হ্যাকারদের সহায়তায় তহবিল চুরি করা হয়েছে। নেটওয়ার্কে অ্যাক্সেস পাওয়ার জন্য ‘নেস্টেগ’ এবং ‘ম্যাকট্রাক’ নামে ম্যালওয়্যার ব্যবহার করেছিল তারা। আরসিবিসি ব্যাংকের অ্যাকাউন্টের মাধ্যমে নিউইয়র্ক থেকে ফিলিপাইনে টাকা নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্কে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ১০ কোটি ১০ লাখ ডলার চুরি হয়। এর মধ্যে শ্রীলংকায় যাওয়া ২ কোটি ডলার ওই সময়ই ফেরত এসেছে। আর ফিলিপাইনে যাওয়া ৮ কোটি ১০ লাখ ডলারের মধ্যে প্রায় দেড় কোটি ডলার ফেরত এলেও ৬ কোটি ৬০ লাখ ডলার ফেরত পাওয়া যায়নি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে