১৮ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঘূর্ণিঝড় বুলবুল আ’ক্রান্তদের মাঝে বিনামূল্যে... নওগাঁয় ইজিবাইক চালকের ম’রদেহ উ’দ্ধার প্রায় ৩০ কোটি ৩২ লক্ষ টাকার কেমিক্যাল জ’ব্দ সাপাহারে শান্তিপূর্ণ পরিবেশে পিইসি ও ইবতেদায়ী পরীক্ষা... ঠাকুরগাঁওয়ের কলেজ ছাত্রের ঝু’লন্ত ম’রদেহ উ’দ্ধার

রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আসামির স্বী’কারোক্তি প্র’ত্যাহারের আবেদন

  সমকালনিউজ২৪

মোঃ আসাদুজ্জামান,বরগুনা ::

ব্যাপক আলোচিত বরগুনার শাহনেওয়াজ রি’ফাত শরীফ হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক প্রধান আসামি রাকিবুল হাসান রি’ফাত ফরাজীর আদালতে দোষ স্বীকার করে দেয়া জবানবন্দি প্র’ত্যাহারের আবেদন করা হয়েছে। এছাড়া এ মা’মলা অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তদের বিচারের জন্য বরগুনার শিশু আদালতে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মা’মলার ধার্য তারিখে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামি রি’ফাত ফরাজীর স্বী’কারোক্তিমূ’লক জবানব’ন্দি প্র’ত্যাহারের আবেদন করা হয়। কিন্তু এ মা’মলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকায় স্বী’কারোক্তি প্র’ত্যাহারের শুনানি হয়নি।

এছাড়া এ মা’মলার পরবর্তী তারিখ ৬ নভেম্বর ধার্য করেছেন বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী। একই সাথে শিশু অ’ভিযুক্তদের মা’মলার পরবর্তী তারিখও নির্ধারণ করা হয়েছে ৬ নভেম্বর।

এ বিষয়ে শাহনেওয়াজ রি’ফাত হ’ত্যা মা’মলার বাদী পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, রি’ফাত হ’ত্যা মা’মলার সকল অপ্রাপ্তবয়স্ক আসামিরা আদালতের হেফাজতে রয়েছেন, তাই শিশু আসামিদের বিচারের জন্য মা’মলাটি শিশু আদালতে প্রেরণ করা হয়েছে।

এছাড়া এ মা’মলার প্রাপ্তবয়স্ক প্রধান আসামি রাকিবুল হাসান রি’ফাত ফরাজীর আদালতে দেয়া ১৬৪ ধারার স্বী’কারোক্তি প্র’ত্যাহারের আবেদন করা হয়েছে। কিন্তু মা’মলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকায় স্বী’কারোক্তি প্র’ত্যাহারের শুনানি হয়নি।

বাদী পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, রি’ফাত হ’ত্যা মা’মলার আসামি কামরুল হাসান সাইমুনের আগামী ১১ নভেম্বর একটি পরীক্ষা আছে। এ পরীক্ষায় অংশ নেয়ার জন্য আদালতে আবেদন করেন সাইমুন। সাইমুনের পরীক্ষার প্রবেশপত্র আদালতে উপস্থাপন করা হলে আদালত সাইমুনকে পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেবেন।

গত ২৬ জুন শাহনেওয়াজ রি’ফাত হ’ত্যাকা’ন্ড সংগঠিত হয়। পরে ২৭ জুন ১২ জনের নাম উল্লেখসহ অ’জ্ঞাত আরো ৫-৬ জনের বি’রুদ্ধে একটি হ’ত্যা মা’মলা দায়ের করেন নি’হত রি’ফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ।

এ মা’মলার তদন্ত শেষে গত ১ সেপ্টেম্বর ২৪ জনকে অ’ভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক, দুই ভাগে বিভক্ত করে আদালতে অ’ভিযোগপত্র দাখিল করে পুলিশ। অ’ভিযোগপত্রভূক্ত ২৪ আসামির মধ্যে ৮ জন বরগুনা জেলা কা’রাগারে এবং ১৩ জন যশোর শিশু ও কিশোর সংশোধনাগারে রয়েছে।

এছাড়া দুজন আসামী জামিনে রয়েছেন। আর এ মা’মলার প্রাপ্তবয়স্ক আসামি মোঃ মুসা এখনো প’লাতক রয়েছে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে