৯ই জুলাই, ২০২০ ইং ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দুর্গাপুরে অবৈধ লড়ি চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন বরগুনায় কিন্ডারগার্টেন এসোসিয়েশনর মানববন্ধন কাউখালীতে পল্লী বিদ্যুত লাইন এখন ম’রণ ফাঁদ আত্রাইয়ে গলায় ফাঁ’স দিয়ে নবম শ্রেণীর ছাত্রীর... আক্কেলপুরে সামাজিক সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রি’ফাত হ’ত্যা : শেষ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ চলমান

  সমকালনিউজ২৪

মোঃআসাদুজ্জামান,বরগুনা ::

বরগুনার বহুল আলোচিত রি’ফাত শরীফ হ’ত্যা মা’মলার শেষ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেছে আদালত। আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় এ মা’মলার তদন্তকারী কর্মকর্তা ও শেষ সাক্ষী বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোঃ হুমায়ুন কবিরের সাক্ষ্যগ্রহণ শুরু করে জেলা ও দায়রা জজ আদালত।

সাক্ষ্যগ্রহণ উপলক্ষে সকালে বরগুনা কা’রাগারে থাকায় এ মা’মলার প্রাপ্তবয়স্ক আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এছাড়াও আদালতে হাজির হয়েছেন এ মা’মলায় উচ্চ আদালতের আদেশে জামিনে থাকা নি’হত রি’ফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মি’ন্নি।

এছাড়াও এ মা’মলার রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে মি’ন্নির জামিন বাতিল আবেদনের বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেনের দাখিল করা তদন্ত প্রতিবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে আজ।

আদালত সূত্রে জানা গেছে, রি’ফাত হ’ত্যা মা’মলার তদন্তকারী কর্মকর্তা ও এ মা’মলার শেষ সাক্ষী বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোঃ হুমায়ুন কবিরের সাক্ষ্য গ্রহণ করবেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার সকাল ১১টায় এই রিপোর্ট লেখার সময় তার সাক্ষ্যগ্রহণ চলছে।

সাক্ষ্য গ্রহণ শেষ মা’মলার তদন্তকারী কর্মকর্তা মোঃ হুমায়ুন কবিরকে আসামিপক্ষের ১০ জন আইনজীবী জেরা করবেন। এছাড়াও আজ এ মা’মলার সকল তথ্য-উপাত্ত যাচাই বাছাই করবেন আদালত। প্রজেক্টরের মাধ্যমে সকল ভিডিও ফুটেজও যাচাই করা হবে।

গত ১ জানুয়ারি রি’ফাত হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বি’রুদ্ধে চার্জ গঠন করে বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর আট জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ২৪ কার্যদিবসে এ মা’মলার ৭৫ জন সাক্ষীর মধ্যে ৭৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করার পাশাপাশি শেষ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ চলমান রয়েছে। এছাড়া গোলাম সরোয়ার নামে একজন সাক্ষী প্রবাসী হয় তার সাক্ষ্য গ্রহণ করতে পারেনি আদালত।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে