৩০শে মে, ২০২০ ইং ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরে করোনা উপসর্গে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন... বানারীপাড়ায় একরাতে ১২ টি পরিবারের বসতভিটা সন্ধ্যা নদী... নওগাঁয় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ২ আরোহী নি’হত ফুলবাড়ীতে পানিতে তলিয়ে গেছে বোরো ধান। দিশেহারা কৃষক গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা নিয়ে শঙ্কা

রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মসজিদসহ ৩০ ঘর ভস্মীভূত

 কক্সবাজার প্রতিনিধি সমকালনিউজ২৪

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের একটি ক্যাম্প অগ্নিকাণ্ডের ঘটনায় একটি মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের ক্যাম্প-৫ এ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন নেভাতে গিয়ে দুজন রোহিঙ্গা মুসলিম আহত হয়েছেন। আহতদের স্থানীয় রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

ওই ক্যাম্পের রোহিঙ্গা নেতা মো. আবদুর রহিম জানান, উখিয়া কুতুপালং ৫নং ক্যাম্পের এইচ ব্লকে দুপুরে হঠাৎ আগুনের কুণ্ডলী দেখা যায়। এসময় ক্যাম্পে থাকা শত শত নারী-পুরুষ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে ক্যাম্পের ইনচার্জের মাধ্যমে উখিয়া ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানান আবদুর রহিম।

উখিয়ার ফায়ার স্টেশনের ইনচার্জ ইমদাদুল হক জানান, আগুন লাগার খবরে উখিয়ার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। আগুন নেভাতে গিয়ে বৃদ্ধাসহ দুজন রোহিঙ্গা আহত হয়েছেন।

তিনি বলেন, ক্যাম্পে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এসময় একটি মসজিদ ও ৩০টি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী জানিয়েছেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উখিয়া ফায়ার সার্ভিসকে খবর দিয়ে ঘটনাস্থলে পাঠিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। অল্পের জন্য বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে রোহিঙ্গারা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কক্সবাজার বিভাগের সর্বশেষ
ওপরে