১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাংবাদিক জয়নাল এর মৃত্যুতে মিলাদ ও দোয়া  অনুষ্ঠিত বাজারে চাহিদার তুলনায় গরু বেশী শেষ সময়ে পশুর দাম কম দুর্গাপুরে ১০০ বল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোধন শাহরাস্থিতে এবারও শ্রেষ্ঠ ভূমি কর্মকর্তার সম্মাননা... ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর...

র‍্যার ও ডিবির অভিযানে ডলার জালাল বরিশালে গ্রেপ্তার

 সোহরাব,বরগুনা প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

আমতলীর সৌদি আরবের মুদ্রা রিয়াল ব্যবসার প্রতারক চক্রের প্রধান ডলার জালাল কে বরিশাল মহানগর থেকে যৌথ অভিযানে র‍্যাব -৮ ও বরগুনা ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে। গতকাল শুক্রবার রাতে তাকে আটক করা হলে আজ দুপুরে বরগুনা জেলা গোয়েন্দা পুলিশ কার্যালয়ে আনা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তি জালাল হাওলাদার ওরফে ডলার জালাল আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য। গত ৬ মে বরগুনা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ডলার জালালের পাঁচ প্রতারক চক্রকে আটক করে। ডিবির অভিযানের উপস্থিতি পেয়ে জালাল কৌশলে সটকে পড়ে। এঘটনায় মঠবাড়িয়ার তৌকির খান বাদী হয়ে আমতলী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করে।

মামলার আসামীরা হলেন হলেন (১) সানু ফকির পিতা নিজাম ফকির গ্রাম পাতাকাটা, চাওড়া। (২) তৈয়ব হাওলাদার পিতা লতিফ হাওলাদার সাং পাতকাটা, চাওড়া। (৩) মিজানুর রহমান ওরফে মিজান পিতা সোবহান খান গ্রাম পাতাকাটা, চাওড়া। (৪) মোঃ আল ইমরান ওরফে সুজন শিকদার পিতা খোরশেদ আলম শিকদার গ্রাম ঘটখালী (৫) শাহীন বয়াতী পিতা আাব্বাস বয়াতী গ্রাম কৃষ্ণ নগর, কুকুয়া (৬) মোখলেস মীর পিতা আতাহার মীরা এবং (৭) জালাল হাওলাদার ওরফে ডলার জালাল।

বরগুনা জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ বশির আলম বলেন, সাধারণ মানুষের মধ্যে মিথ্যা গল্প বানিয়ে সৌদি আরবের মূদ্রা রিয়াল কম দেবে বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার একটি চক্রকে গত রবিবার বিকেল পাঁচটার সময় আটক করা হয়। এই চক্রটি দেশের বিভিন্ন জায়গায় গিয়ে গল্প বানিয়ে নিজ জিম্মায় সৌদি মূদ্রা আছে। স্যাম্পল হিসেবে তারা অরিজিনাল কিছু সৌদি মূদ্রা দেখায়। পরবর্তীতে সুকৌশলে উপরে ও নীচে সৌদি রিয়ালের ভিতরে কাগজ ঢুকিয়ে বান্ডিল বানিয়ে দেখায়। এরপরে একটি পোটলা বানিয়ে তা ধরিয়ে দিয়ে সটকে পরে। এ সময় তাদের একাধিক লোকজন থাকে প্রতারণর কাজে সহায়তা করার জন্য। তাদের প্রধান সহযোগী ডলার জালালকে আটক করা হয়েছে। তার জবানবন্দি গ্রহণের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে