২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

লক্ষ্মীপুর জেলায় চেয়ারম্যান পদে একমাত্র নারী প্রার্থী কমলনগরের রেবেকা মহসিন।

 মোহাম্মদ আলী লক্ষ্মীপুর।। সমকাল নিউজ ২৪

আসন্ন উপজেলা নির্বাচনে লক্ষ্মীপুরের কমলনগরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সম্ভব্য প্রার্থী রেবেকা মহসিন। তিনি জেলার একমাত্র চেয়ারম্যান পদে নারী প্রার্থী। লক্ষ্মীপুরের ৫টি উপজেলায় অন্য কোনো নারী চেয়ারম্যান পদে প্রার্থী নেই। রেবেকা উপজেলা চেয়ারম্যান পদে তার প্রার্থীতা ঘোষণা করায় দলীয় নেতাকর্মী সমর্থকরাসহ সর্বস্তরের মানুষ স্বাগত জানিয়েছেন।
রেবেকা মহসিন কমলনগর উপজেলার আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক। ১৪ দলীয় জোটের সন্ত্রাস জঙ্গীবাদ-নির্মূল কমিটির উপজেলা শাখার সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বৃহত্তর রামগতি উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। তিনি প্রয়াত মুক্তিযোদ্ধা হাজীরহাট মিল্লাত একাডেমীর প্রধান শিক্ষক মো. মহসিনের স্ত্রী।
তার রাজনৈতিক জীবনে নারীদের অধিকারের জন্যে কাজ করছেন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তৃণমূলের নারীদেরকে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় করেন। কাজের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ২০০৫ সালের ২৭ নভেম্বর রেবেকা মহসিনকে সাফল্য সনদ প্রদান করেন।
তিনি বলেন,কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। স্থানীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের আগ্রহে আমি নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়েছি। সে লক্ষ্যে বিগত সংসদ নির্বাচনসহ দলীয় সকল কার্যক্রমে ভূমিকা রেখেছি। দল আমার সাংগঠনিক ও রাজনৈতিক কর্মকান্ড ও সফলতা বিবেচনা করে নৌকা প্রতীক মনোনয়ন দিবে সে আশা করছি।
তিনি আরও বলেন মেঘানপাড়ে মানুষের ভাগ্য উন্নয়ন ও অসহায়দের জন্য নিবেদিতভাবে কাজ করতে চাই। পিছিয়ে পড়া নারীদের পাশে দাঁড়াবো। যৌতুক, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং নারীদের ন্যায্য অধিকার আদায়ে আমি সংগ্রাম করতে প্রস্তত।
প্রসঙ্গত, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সারাদেশে প্রার্থী বাছাই করছে আওয়ামী লীগ। প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে জেলার ৫টি উপজেলায় আওয়ামী লীগ বিশেষ বর্ধিত সভা করে। ওইসব সভায় চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন প্রায় ৩৫জন নেতা । এদের মধ্যে একমাত্র নারী রেবেকা মহসিন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
লক্ষ্মীপুর বিভাগের সর্বশেষ
লক্ষ্মীপুর বিভাগের আলোচিত
ওপরে