১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

লঙ্কানদের কাঁদিয়ে ওয়ানডেতে ৫-০ ব্যবধানে সিরিজ জয় দক্ষিণ আফ্রিকার

 খেলাধুলা ডেস্কঃ সমকালনিউজ২৪
লঙ্কানদের কাঁদিয়ে ওয়ানডেতে ৫-০ ব্যবধানে সিরিজ জয় দক্ষিণ আফ্রিকার

ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে টেস্ট সিরিজে ০-২ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল দক্ষিণ আফ্রিকা। সে হারের বদলা তারা নিল পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে লঙ্কানদের হোয়াইটওয়াশ করে।

শনিবার কেপটাউনের নিউল্যান্ডসে ডাক-ওয়ার্থ লুইস মেথড পদ্ধতিতে ৪১ রানের ব্যবধানে জিতে ৫-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিকরা। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন এইডেন মারক্রাম, সিরিজসেরা নির্বাচিত হয়েছেন কুইন্টন ডি কক।

শ্রীলঙ্কার করা ২২৬ রানের জবাবে ২৮ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৫ রান করে দক্ষিণ আফ্রিকা। এরপর ফ্লাডলাইট বিভ্রাটের কারণে কয়েক দফা পিছিয়ে দেয়া হয় খেলা। পরে আর খেলা সম্ভব না হলে ৪১ রানের ব্যবধানে জয়ী ঘোষণা করা হয় স্বাগতিকদের।

রান তাড়া করতে নেমে ৮ রানেই সাজঘরে ফিরে যান ডি কক। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ও ওপেনার এইডেন মারক্রাম দ্বিতীয় উইকেটে যোগ করেন ৭২ রান। ডু প্লেসিস ফেরেন ২৪ রানে।

তৃতীয় উইকেট জুটিতে ৫৭ রান যোগ করে অবিচ্ছিন্ন থাকেন ফন ডার ডুসেন ও মারক্রাম। ৭৫ বলে ৭ চারের মারে ৬৭ রান করেন মারক্রাম। ডুসেনের ব্যাট থেকে আসে ২৮ রান। ইনিংসের ২৮ ওভার শেষে ২ উইকেটে ১৩৫ রানে থামে ম্যাচ।

এর আগে ইনিংসের ৩ বল বাকি থাকতে শ্রীলঙ্কার ইনিংস গুটিয়ে গেছে ২২৫ রানে। দলের পক্ষে যা একটু লড়াই করেছেন কুশল মেন্ডিস, তিনিই একমাত্র হাফসেঞ্চুরি পেয়েছেন। ৫৬ রানে রানআউটের কবলে পড়েন কুশল।

এছাড়া অ্যাঞ্জেলো পেরেরা (৩১), প্রিয়ামল পেরেরা (৩৩) আর শেষদিকে ইসুুরু উদানার ২৯ বলে ৩২ রানের এক ইনিংসে সম্মানজনক পুঁজি পর্যন্ত যেতে পেরেছে লাসিথ মালিঙ্গার দল।

দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা নিয়েছেন ৩টি উইকেট। ২টি করে উইকেট শিকার অ্যানরিচ নর্ৎজে আর ইমরান তাহিরের।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে