১০ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সরকারি কলেজে সন্ত্রাসী হামলা নবীগঞ্জে থানা পুলিশের বিশেষ অভিযান চালিয়ে পৃথক... ইসলামপুরে ট্রাক্টরের চাপায় শিশুর মৃ’ত্যু সিলেটে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত দুর্নীতি... বরগুনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে তথ্য...

লঞ্চ যাত্রীদের সর্বোচ্চ সেবা প্রদানের জন্য চেষ্টা করবো —– অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুর, সমকালনিউজ২৪

চাঁদপুরের লঞ্চ যাত্রীদের সর্বোচ্চ সেবা প্রদানে লঞ্চ মালিক প্রতিনিধি, নৌ-পুলিশ ও সংশ্লিস্টদের নিয়ে গত বুধবার ৭ আগস্ট সকালে চাঁদপুর নৌ-থানায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মাদ আবদুল্লাহ আল মাহমুদ বলেন, গত ঈদুল ফিতরের ন্যয় এই ঈদেও আমরা যাত্রীদের সর্বোচ্চ সেবা প্রদানের জন্য চেষ্টা করবো। তবে এবার প্রেক্ষাপট একটু ভিন্ন। কারণ লঞ্চে ডেঙ্গু আক্রান্ত রোগী আসবে। এ ধরনের রোগী আসলে যাতে করে সেবা পায় সেই বিষয়ে সতর্ক থাকতে হবে। সেবার জন্য নৌ-টার্মিনালে পুলিশ ক্যাম্পের পাশাপাশি দু’টি অস্থায়ী মেডিকেল ক্যাম্প থাকবে।

তিনি আরো বলেন, লঞ্চগুলো ঘাট ত্যাগ করার পূর্বে লঞ্চের এসির পানির মধ্যে এবং প্রতিটি কেবিনে এ্যারাসোল স্প্রে করতে হবে। চাঁদপুর থেকে ঈদের পরে যেন অতিরিক্ত যাত্রী না যায় সে বিষয়ে সতর্ক থাকতে হবে। লঞ্চের টপ ছাদে যাত্রী উঠানো যাবে না। লঞ্চে ময়লা ফেলার ঝুড়ি রাখতে হবে এবং সেই ঝুড়ির ময়লা নদীতে ফেলা যাবে না। কারণ এতে পরিবেশ দূষণ হয়। লঞ্চের সতর্কতামূলক বানী মাইকিং করে প্রচার কতে হবে। কোন লঞ্চে অবৈধভাবে নৌকা দিয়ে যাত্রী উঠানো যাবে না। রোভার স্কাউট সদস্য যারা লঞ্চঘাটে দায়িত্ব পালন করবেন, তাদের সাথে খারাপ আচরণ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ঘাটে প্রবেশের সময় যাত্রীদের টিকিট যাতে না ছিড়ে দ্বিতীয়বার ব্যবহার না করা হয়।

এ সময় আরো বক্তব্য রাখেন চাঁদপুর নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইসমাইল মিয়া, বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, বাংলাদেশ কোস্টগার্ডের চীফ পোর্ট অফিসার ইছহাক আলী, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আরিফুর রহমান, সিভিল সার্জন অফিসের জেলা ইপিআই সুপার মো. আলমগীর হোসেন, নৌ-থানার ওসি মো. আবু তাহের খান, চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক আব্দুর রহিম, নৌ-পুলিশের পুলিশ পরিদর্শক মো. হারুনুর রশিদ, লঞ্চ মালিক প্রতিনিধি মো. বিপ্লব সরকার প্রমূখ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে