২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আক্কেলপুরে গৃহবধূর চুল কেটে নির্যাতন: আটক ৩ শীতে কোভিড -১৯ এর, কর্মপরিকল্পনা প্রণয়ন সভা বগুড়ায় সাবেক মেম্বার খু’ন উজিরপুরের সাতলা ইউপির উপ-নির্বাচনে নৌকার প্রার্থী লিটন... বরগুনার তালতলীতে ইউপি উপ-নির্বাচনে নৌকার প্রার্থী নূর...

লাইফ সাপোর্টে সাদেক বাচ্চু

  সমকালনিউজ২৪

অনলাইন ডেস্কঃ

করোনায় আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন অভিনেতা সাদেক বাচ্চু। তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়েছে।

শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার রাতে তাকে রাজধানীর মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালের (আয়শা মেমোরিয়াল হাসপাতাল) আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে সাদেক বাচ্চুর চিকিৎসকরা জানিয়েছেন, অভিনেতার অবস্থা আশঙ্কাজনক। তার হৃদযন্ত্র ৮০ শতাংশ কাজ করছে না। তাই তাকে লাইফ সাপোর্টে নিতে হয়েছে।

গত ৮ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে সাদেক বাচ্চুকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় তার তীব্র শ্বাসকষ্ট ছিল।

সাদেক বাচ্চুর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, গত রবিবার সন্ধ্যা থেকেই অস্বস্তি লাগছিল প্রবীণ এ অভিনেতার। পরে শ্বাসকষ্ট বাড়তে থাকায় রাতে সাড়ে ১১টায় হাসপাতালে ভর্তি করা হয়।

পরে অবস্থার অবনতি ঘটলে তাকে ঢামেক থেকে ইউনিভার্সালে স্থানান্তরিত করা হয়।

সাদেক বাচ্চু পাঁচ দশকের দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে মঞ্চ, বেতার, টিভি ও সিনেমায় বিচরণ করেছেন। নব্বই দশকে এহতেশামের ‘চাঁদনী’ সিনেমায় অভিনয়ের পর জনপ্রিয়তা পান খলনায়ক হিসেবে। এই পরিচয়েই দেশজুড়ে খ্যাতি ছড়িয়ে পড়ে গুণী এই অভিনেতার। এছাড়াও বিভিন্ন চরিত্রে তিনি তার দক্ষতার প্রমাণ দিয়েছেন।

নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিতে অভিনয়ের সুবাদে ২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন সাদেক বাচ্চু।

সাদেক বাচ্চুর আসল নাম মাহবুব আহমেদ সাদেক। চাঁদপুরে দেশের বাড়ি হলেও তার জন্ম ঢাকায়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে