১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম মিয়া খলিফা! ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের দেওয়া ভূল ওষুধ খেয়ে গর্ভের... যৌতুক দাবী করায় বরকে ন্যাড়া করে ফেরত পাঠালো কনে পক্ষ খুলনা সার্কিট হাউসে মতবিনিময় সভায় নিমন্ত্রন পেলেন... লাইভে কুরআন ছিড়ে টয়লেটে নিক্ষেপ সেফুদার, ফাঁসি দাবী

লাখো পূণ্যার্থীর ঢলে মুখরিত কুড়িগ্রাম চিলমারী ব্রহ্মপুত্রের পাড়ে হিন্দু ধর্মালম্বীদের অষ্টমী স্নান সম্পন্ন

 কুড়িগ্রাম প্রতিনিধি সমকাল নিউজ ২৪

লাখো পূণ্যার্থীর ঢলে মুখরিত হয়েছে কুড়িগ্রামের চিলমারী উপজেলা । উপজেলার ব্রহ্মপুত্রের পাড়ে হিন্দু ধর্মাবলম্বীদের অষ্টমী স্নান সম্পন্ন হয়েছে।

শুক্রবার বিকেল থেকে শনিবার সকাল পর্যন্ত লাখো পূণ্যার্থীর পদচারনায় মূখরিত হয়ে উঠেছিলো চিলমারী নদী বন্দরসহ ব্রহ্মপুত্রের পাড়ের প্রায় তিন কিলোমিটার এলাকা। “হে মহা ভাগ ব্রহ্মপুত্র, হে লৌহিত্য, তুমি আমার পাপ হরণ করো” মন্ত্র উচ্চারণ করে পূণ্যার্থীরা ব্রহ্মার নিকট কৃপা চেয়ে স্নান উৎসবে মেতে উঠেন।

গতকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখো লাখো পূণ্যার্থীরা ভিড় জমান চিলমারী বন্দর, রাজারভিটা, পুটিমারী কাজলডাঙ্গার ব্রহ্মপুত্রের পাড়ে। পূজা উদযাপন কমিটির সূত্রমতে জানা যায় এবারও ভারতসহ ও দেশের বিভিন্ন স্থান থেকে বিপুলসংখ্যক পূণ্যার্থী যোগ দিয়েছেন স্নান উৎসবে। কোন নির্দিষ্ট ঘাট না থাকায় উমুক্ত স্নানঘাটের মাধ্যমে পূণ্যার্থীরা স্নানপর্ব সম্পন্ন করেছেন।

এ দিকে স্নান উৎসবকে কেন্দ্র করে গতকাল থেকে শুরু হয়েছে দুইদিন ব্যাপী লোকজ মেলা।

স্নান উপলক্ষে কঠোর নিরাপত্তাব্যবস্থাসহ সরকারী ও বেসরকারী ভাবে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। নারীদের কাপড় বদলানোর জন্য বুথের ব্যাবস্থা টিউবওয়েল স্থাপন মেডিকেল ক্যাম্পসহ, বিভিন্ন ধরনের সুবিধা দেওয়া হয়েছে।

এ ছাড়াও নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে। নিরাপত্তার জন্য বাংলাদেশ পুলিশ, র‌্যাব, আনসার ও ভিডিপির পর্যাপ্ত সদস্য মোতায়েন করাসহ ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে পুলিশী পাহাড়ার ব্যবস্থা করা হয়েছে। এবারে পাঁচ লক্ষাধিক পূণ্যার্র্থীর সমাগম ঘঠেছিল চিলমারীর বন্দর অষ্টমীর স্নান মেলায়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কুড়িগ্রাম বিভাগের সর্বশেষ
কুড়িগ্রাম বিভাগের আলোচিত
ওপরে