১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

লাগাতার গুলি, মর্টার সেল ছুঁড়ছে পাকিস্তান, নিহত ৩

 অনলাইন ডেস্ক। সমকালনিউজ২৪

পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার পর থেকেই ভারতের ওপর তেলেবেগুনে জ্বলে উঠেছে পাকিস্তান। যুদ্ধবিরতি লঙ্ঘন করে জম্মু কাশ্মীর সীমান্তে লাগাতার গুলি, মর্টার সেল ছুঁড়ে চলেছে তারা।

সোমবার ভোর রাতের দিকে আখনুর সেক্টরে বিনা প্ররোচনায় ভারতের দিকে গুলিবর্ষণ শুরু করে পাক রেঞ্জাররা। পাল্টা জবাব দেয় ভারত। শুরু হয় প্রবল গুলির লড়াই। রাত ৩টে থেকে ভোর সাড়ে ৬টা পর্যন্ত লাগাতার দুপক্ষে গুলির লড়াই চলে।

স্থানীয়রা বলছেন, এক এক সময় মনে হচ্ছে যেন ২ দেশের মধ্যে বুঝি যুদ্ধই লেগে গেল।

ভোরে আখনুর সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘনের পর সোমবার বিকেল সাড়ে ৫টা থেকে পুঞ্চ সেক্টরে ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে গুলি বর্ষণ শুরু হয় সীমানা পার থেকে। বাধ্য হয়ে পাল্টা জবাব দেয় ভারত। জবাব যায় কড়াভাবেই। ফলে সেখানে ফের শুরু হয় প্রবল গুলির লড়াই।

সীমান্তে যেভাবে পাকিস্তান বিনা প্ররোচনায় গুলিবর্ষণ করছে, মর্টার ছুঁড়ছে তাতে ক্ষতি হচ্ছে সীমান্ত লাগোয়া গ্রামগুলির। গ্রামের কিছু বাড়িও বোমার ঘায়ে ভেঙেছে। একটি বাড়িতে পাক বোমা ফেটে এক মহিলা সহ ২ নিরীহ শিশুর প্রাণ গেছে।

সীমান্তের ৫ কিলোমিটারের মধ্যে সব স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। সীমান্ত লাগোয়া গ্রামের মানুষকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বার হতেও নিষেধ করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে