২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

লালমনিরহাটের নিবার্চনী সহিংসতায় এক বিএনপি নেতা নিহত

  লালমনিরহাট প্রতিনিধি: সমকাল নিউজ ২৪

লালমনিরহাটে নিবার্চনী সহিংসতায় তোজাম্মেল হোসেন (৬৫) নামে ১ বিএনপি নেতা নিহত হয়েছে।

তিনি রাজপুর ইউনিয়নের চর খলাইঘাট এলাকার তছির মাহমুদের ছেলে।

ববিবর ভোট গ্রহন চলাকালে লালমনিরহাট-৩ (সদর) আসনের রাজপুর ইউনিয়নের পাগলার হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আ‘লীগ- বিএনপির মধ্যে সংষর্ষের ঘটনায় ৪ বিএনপি কর্মী আহত হয়। পরে তাদের উদ্ধার করে রংপুর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তোজ্জাম্মেলের মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ছেলে মোস্তফা।

এদিকে বিচ্ছিন্ন সংঘর্ষ ধাওয়া-পাল্টা ধাওয়া ছাড়া লালমনিরহাটের ৩ টি সংসদীয় আসনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে। তবে ভোটারদের অনেকেই ভোট কেন্দ্র গিয়েও তাদের ভোট দিতে পারেনি এবং ধানের শীষের এজেন্টদেরকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ করেছেন বিএনপির প্রার্থীরা।

অপরদিকে লালমনিরহাট ৩ (সদর) আসনের লালমনিরহাট পৌরসভা এলাকায় ৪ টি কেন্দ্রের বাইরে আ‘লীগ-বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় সাময়িকভাবে ভোটগ্রহন স্থগিত করা হলেও কিছুক্ষণ পর পূনরায় ভোট গ্রহন শুরু হয়ে বিকেল চার টায় তা সম্পন্ন হয়। কেন্দ্রগুলো হচ্ছে, চার্চ অব গড উচ্চ বিদ্যালয়, গিয়াস উদ্দিন উচ্চ বিদ্যালয়, বত্রিশ হাজারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নেছারিয়া দাখিল মাদ্রসা।

জেলা নিবার্চন অফিস সুত্রে জানা গেছে, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম), লালমনিরহাট- ২ (কালীগঞ্জ-আদিতমারী) ও লালমনিরহাট-৩ (সদর) আসনের মোট ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ৯ লাখ ১৬ হাজার ৬৮৯ জন । এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪ লাখ ৫৮ হাজার ১৫ ও নারী ভোটার ৪ লাখ ৫৮ হাজার ৬৭৪ । এসব ভোটারদের জন্য ছিল মোট ৩ শত ৬২ টি ভোট। কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে ভোটগহন সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

 

তবে তোজাম্মেল হোসেন নামে এক বিএনপি কর্মীর নিহতের বিষয়ে জানতে চাইলে রোববার বিকেলে এ বিষয়ে লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক বলেন, ‘আমি আপনাদের ( সাংবাদিকদের) একজনের কাছে বিষয়টি শুনেছি। ভালো করে খোঁজ-খবর নিয়ে পরে জানান হবে বলে।”

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
লালমনিরহাট বিভাগের সর্বশেষ
লালমনিরহাট বিভাগের আলোচিত
ওপরে