২২শে এপ্রিল, ২০১৯ ইং ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শ্রীলঙ্কায় বোমা হামলায় নিন্দা ও শোক জানিয়েছেন... শবে বরাতের রাতে যে আমলগুলো করলে অধিক ফজিলত বগুড়ায় বিলের আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ১৮ সাতক্ষীরা কলারোয়ার ধানদিয়া মিশনে যিশুখৃষ্টের... সুনামগঞ্জে ১১ টি উপজেলায় কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতে...

লালমনিরহাটে আওয়ামীলীগ দুইটি ও জাতীয়পার্টি একটি আসনে জয়লাভ

 হাসান মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধিঃ সমকাল নিউজ ২৪

একাদশ সংসদ নির্বাচনে লালমনিরহাটের তিন আসনের মধ্যে আওয়ামীলীগ দুইটি ও জাতীয়পার্টি একটি আসনে বেসরকারী জয় লাভ করেছে। এরমধ্যে লালমনিরহাট-০১ ও ০২ আসানে আওয়ামীলী প্রার্থী এবং লালমনিরহাট-০৩ আসনে জাতীয়পার্টির প্রার্থী জয় লাভ করে।

জানাগেছে, লালমনিরহাট-০১(হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে আওয়ামীলীগ প্রার্থী মোতাহার হোসেন(নৌকা) ২লক্ষ ৬৪ হাজার ৩১ ভোট পেয়ে জয় লাভ করেছে। আর বিএনপি প্রার্থী হাসান রাজীব প্রধান(ধানের শীষ) ১২ হাজার ৭টি ভোট পয়েছেন।

লালমনিরহাট-০২(কালীগঞ্জ-আদিতমারী) আসনে আওয়ামীলীগ প্রার্থী নুরুজ্জামান আহমেদ(নৌকা) ১ লক্ষ ৯৯ হাজার ৬শত ৬৭টি ভোট পেয়ে লাভ করেছে। আর বিএনপি প্রার্থী রোকন উদ্দিন বাবুল(ধানের শীষ) ৭৩ হাজার ৫শত ৩৩টি ভোট পয়েছেন।
লালমনিরহাট-০৩(লালমনিরহাট সদর) আসনে জাতীয় পার্টির প্রার্থী জিএম কাদের(লাঙ্গল) ১ লক্ষ ১৫ হাজার ৬শত ৪১টি ভোট পেয়ে লাভ করেছে। আর বিএনপি প্রার্থী আেসাদুল হাবিব দুলু (ধানের শীষ) ৮০ হাজার ২৫টি ভোট পয়েছেন।

জেলা নিবার্চন অফিস সুত্রে জানা গেছে, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম), লালমনিরহাট- ২ (কালীগঞ্জ-আদিতমারী) ও লালমনিরহাট-৩ (সদর) আসনের মোট ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ৯ লাখ ১৬ হাজার ৬৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪ লাখ ৫৮ হাজার ১৫ ও নারী ভোটার ৪ লাখ ৫৮ হাজার ৬৭৪ । এসব ভোটারদের জন্য ছিল মোট ৩ শত ৭২ টি ভোটকেন্দ্র।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
লালমনিরহাট বিভাগের সর্বশেষ
লালমনিরহাট বিভাগের আলোচিত
ওপরে