১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাংলাদেশ সফরে যাচ্ছেন নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান... রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও... দ্বিতীয় বারের মত শুভসন্ধ্যা সৈকতে হতে যাচ্ছে জোছনা উৎসব

শহীদ আকবর আলী কলেজ সরকারি করায় আনন্দে ভাসছে শিক্ষক-শিক্ষার্থীরা।

 মোঃ ইলিয়াস আলী, নিজস্ব প্রতিবেদক।ঠাকুরগাঁও। সমকালনিউজ২৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়কে সরকারিকরণ করায় মিষ্টি বিতরণ করেছে কলেজের শিক্ষক-কর্মচারী ও অভিভাবকরা। সোমবার (৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারী করে কলেজকে সরকারিকরণ করে।

রাষ্টপ্রতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও শিক্ষা বিভাগের বেসরকারি কলেজ-৬ অধিশাখার উপ-সচিব আবু কায়সার খানের স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে ৩টি কলেজকে জাতীয়করণ করা হয়। এরমধ্যে বালিয়াডাঙ্গীতে এই প্রথম একটি কলেজ সরকারিকরণ হওয়ায় আনন্দে আত্মহারা হয়ে উঠেছে কলেজটির ম্যানেজিং কমিটি, শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী এবং অভিভাবকরা।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে কলেজ প্রাঙ্গণে ঢাক-ঢোল পিটিয়ে আনন্দ উল্লাসে মেতেছেন তারা। সবাইকে মিষ্টি খাওয়াচ্ছেন কলেজটির অধ্যক্ষ ড. তৈয়বা খাতুন। সাথে রয়েছেন কলেজটির অন্যান্য শিক্ষক-কর্মচারীরাও।

কলেজটির প্রতিষ্ঠাতা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী বলেন, বাবা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। তাঁর নামেই কলেজটি প্রতিষ্ঠিত করি আমি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার পিতার নামে কলেজটিকে সরকারিকরণ করেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে